Thu, 24 Jan, 2019
 
logo
 

না.গঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন: আদালতপাড়ায় প্রার্থীদের নিরব প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে প্রচার-প্রচারণায় জমে উঠতে শুরু করছে আদালতপাড়া। ইতিমধ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল ও আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন।

বুধবার আদালতপাড়ায় গিয়ে দেখা যায়, নির্বাচনী বিধি নিষেধ থাকায় মনোনয়ন প্রত্যাশী আইনজীবীরা নিরব প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রত্যেক আইনজীবীদের চেম্বারে গিয়ে শুভেচ্ছা বিনিময়, দোয়া ও সমর্থন কামনার মধ্য দিয়ে ব্যস্ত দিন পার করছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ব্যালট নাম্বার দেয়ার আগ পর্যন্ত তারা দলীয় কিংবা প্রকাশ্যভাবে প্রচার-প্রচারনা চালাতে পারছেন না। তাই মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা পরোক্ষভাবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে এবারের নির্বাচন নিয়ে সাধারণ আইনজীবীদের মধ্যে শঙ্কায় রয়েছেন বলে মনে করেন কেউ কেউ। কারণ হিসেবে তারা বলেন এবারের নির্বাচনটি বার ভবন উন্নয়নের চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল। তাই নির্বাচনে তাদের জয়ই না হলে বসার জায়গার সমস্যা থেকে যাবে বলে মনে করছেন তারা।

তবে বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীদের দাবি কোন শঙ্কা বা ভয় নেই। সকল বাঁধা-বিপত্তিকে উপেক্ষা তারা তাদের প্যানেলকে জয়ী করাবেন।

এবারের নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে নির্বাচনের জন্য প্রথম দিনেই জয় ১৪জন মনোনয়ন ফরম কিনেছেন।

অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের সম্ভব্য প্রার্থীরা রয়েছে কৌশলগত কারণেই বেশ নিরব।

আগামী ২৪ জানুয়ারী সকাল ৯ টা থেকে শুরু করে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত জেলা জজ আদালতের কনফারেন্স রুমে ভোটগ্রহন চলবে।
নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান করা হয় অ্যাড. আখতার হোসেনকে। বোর্ডের অপর সদস্যরা হলেন মেরিনা আক্তার, আবদুর রহিম, আসাদুর রহমান ও সুখচাঁন বাবু।

সর্বশেষ সংবাদ শিরোনাম