সোমবার, মে ৬, ২০২৪
আড়াইহাজারজেলাজুড়েরূপগঞ্জসোনারগাঁ

উপজেলা পরিষদ নির্বাচন:তিন উপজেলায় মনোনয়ন বৈধ ৩৪ প্রার্থীর

লাইভ নারায়াণগঞ্জঃ জমে উঠেছে নারায়ণগঞ্জের উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ২১ মে অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে নারায়ণগঞ্জের সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলা হতে ১৬জন চেয়ারম্যান প্রার্থী, ১২জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ৬জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) যাচাই-বাছাই পর্ব শেষে জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাকিব আল রাব্বি।

দ্বিতীয় ধাপে সোনারগাঁ উপজেলা নির্বাচনে মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন এবং এর মধ্যে ৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৩ জন। তারা হলেন বাবুল হোসেন, মাহফুজুর রহমান কালাম ও মোহাম্মদ আলী হায়দার। ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৪ জন। তারা হলেন আবুল ফয়েজ শিপন, এম জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, মাছুম চৌধুরী ও মো. আজিজুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ২ জন। তারা হলেন ফরিদা পারভীন ও মাহমুদা আক্তার।

দ্বিতীয় ধাপে রূপগঞ্জ উপজেলা নির্বাচনে মোট ১৩ জনের মনোনয়নপত্র দাখিল করেছেন এবং এর মধ্যে ১১ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৪ জন। তারা হলেন আবু হোসেন ভূঞা(রানু), গাজী গোলাম মূর্তজা, মো. তাবিবুল কাদির তমাল ও মো. হাবিবুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৪ জন। তারা হলেন মো. মিজানুর রহমান, মো. হাবিবুর রহমান(হারেজ), মোহাম্মদ স্বপন ভূঁইয়া ও রাসেল আহমেদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৩ জন। তারা হলেন তানিয়া সুলতানা, ফেরদৌসী আক্তার ও সৈয়দা ফেরদৌসী আলম নীলা।

দ্বিতীয় ধাপে আড়াইহাজার উপজেলা নির্বাচনে মোট ১৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন এবং এর মধ্যে সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৯ জন। তারা হলেন কাজী সুজন ইকবাল, মাহবুবের রহমান রোমান, মুজাহিদুর রহমান হেলো সরকার, মো. আজাদ খান, মো. আজীজুর রহমান মোল্লা, মো. খোরশীদ আলম, মো. জায়েদুল হক মোল্যা, মো. শাহজালাল মিয়া ও মোহাম্মদ সাইফুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ৪ জন। তারা হলেন মো. মনিরুজ্জামান মোল্লা, মো. রফিকুল ইসলাম, মোহাম্মদ ইকবাল হোসেন মোল্লা ও মোহাম্মদ সেলিম মিয়া। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থী ১জন। তিনি হলেন শাহিদা মোশারফ।

উল্লেখ্য, আগামী ২১ মে এ নির্বাচনের ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্য। মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

RSS
Follow by Email