শনিবার, মে ৪, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়েসদর

চাইনিজ টেকনোলজি বাংলাদেশে এনে একসাথে ব্যবসা করতে চাই: মি. ওয়াং ঝেং

লাইভ নারায়ণগঞ্জ: চায়না টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সোসাইটির পরিচালক মি. ওয়াং যেং বলেছেন, আমরা চায়না থেকে এসেছি বাংলাদেশের ব্যবসা দেখার জন্য এবং তাদের সাথে ব্যবসা বৃদ্ধি করার জন্য। আমাদের সাথে অনেকগুলো গ্রুপ আছে। সবাই তৈরি পোশাক সম্পর্কে জানতে চায়। আমাদের দেশের তৈরি পোশাক উৎপাদনের যে উন্নত টেকনোলজি আছে সেগুলোকে আমরা বাংলাদেশে আনার চেষ্টা করছি। আমরা তৈরি পোশাক শিল্পের জন্য যেসব টেকনোলজি তৈরি করেছি সেগুলো বাংলাদেশের নিয়ে এসে একসাথে ব্যবসা করতে চাই।

সোমবার (২২ এপ্রিল) দুপুর ১২টায় চাষাঢ়ায় বিকেএমইএ ভবনে এক মতবিনিময় সভায় একথা বলেন তিনি। ব্যবসায়িক উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে চাইনিজ এন্টারপ্রাইজেস অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ (সিইএবি-টেক্স) ও চায়না টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সোসাইটির সাথে সভাটি করে বিকেএমইএ।

তিনি বলেন, এশিয়ার মধ্যে পোশাক শিল্পে বাংলাদেশ অনেক এগিয়ে আছে তাই আমরা এখানে এসেছি। বাংলাদেশে অনেক জায়গা আছে যেগুলো কাজে লাগালে বাংলাদেশ ডেভলপ হবে। আমরা চাচ্ছি এখানে আমরা আসবো ও নিজেদের ডেভলপ করবো। এই কারণে আপনাদের সাহায্য দরকার।

মতবিনিময় সভার সভাপতিত্ব করেন বিকেএমইএ’র সহ সভাপতি ফজলে শামীম এহসান। বিকেএমইএ’র পক্ষে এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সহ সভাপতি অমল পোদ্দার, মোর্শেদ সারোয়ার সোহেল, আখতার হোসেন অপূর্ব, মোহাম্মদ রাশেদ। চাইনিজ এসোসিয়েশনের পক্ষে এসময় উপস্থিত ছিলেন- চাইনিজ এন্টারপ্রাইজেস অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ এর সভাপতি মি. মাইক, চায়না ন্যাশনাল গার্মেন্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মি. ইয়াং ডনঘুয়া ইউনিভার্সিটি (দ্য স্কুল অফ টেক্সটাইলস) এর ডিন (অধ্যক্ষ) মি. ওয়াং সিনফ্যাং। তাদের সাথে ৪২ জনের একটি টিমও উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email