Tue, 13 Nov, 2018
 
logo
 

৩ কোটি টাকার চেক বিতরণ করেছে বিকেএমএই


লাইভ নারায়ণগঞ্জ: পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে বিকেএমইএ’র সদস্যভুক্ত ৭৬ টি কারখানার ১৫০ জন মৃত শ্রমিকের পরিবারের মধ্যে তিন কোটি টাকার গ্রুপ বীমার চেক হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জে বিকেএমইএ’র প্রধান কার্যালয়ে নিহতদের স্বজনদের হাতে বীমার চেক তুলে দেন বিকেএমইএ’র সভাপতি ও নারায়ণগঞ্জ-পাঁচ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান।

এসময় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান পরিচালক মঞ্জুরুল হক, সহ-সভাপতি (অর্থ) হুমায়ুন কবির শিল্পী, পরিচালক মুজিবুর রহমান, শামীম আহমেদ, শাহাদাৎ হোসেন ভূইয়া সাজনুসহ উর্ধ্বতন কর্মকর্তারা।
চেক হস্তান্তর অনুষ্ঠানে বিকেএমইএ’র সভাপতি এ কে এম সেলিম ওসমান এমপি বলেন, শ্রমিকরাই নীট খাতের চালিকাশক্তি। মৃত শ্রমিকদের পরিবারের প্রথমে এক লাখ টাকা করে দেয়া হতো। পরে আমরা সেটি ২ লাখ টাকায় উন্নীত করেছি। আগে কাগজপত্র ভুলসহ নানা জটিলতা ছিল। বর্তমানে অত্যাধুনিক কার্ডের মাধ্যমে বন্দোবস্ত দেয়া হচ্ছে। ভবিষ্যতে এই অর্থ আরো বাড়ানো হবে। তবে এই অর্থ প্রদানের মাধ্যমেই বিকেএমইএ তাদের দায়িত্ব শেষ করছে না। এই টাকা যথাযথভাবে বিনিয়োগ করতে বিকেএমইএ শ্রমিকদের পরিবারকে সহযোগিতা করবে। এছাড়াও যেসব মৃত শ্রমিকদের পরিবারে কাজ করার মতো সক্ষম ব্যক্তি রয়েছে তাদের চাকুরির আশ্ব্াস দেন তিনি। তিনি মৃত শ্রমিক পরিবারের সন্তানদের কর্মদক্ষ করে তোলার আহবান জানান।
তিনি জানান, বিকেএমইএর পক্ষ থেকে এ পর্যন্ত ৪২৯ জন মৃত শ্রমিকের স্বজনদের কাছে গ্রুপ বীমার ১১ কোটি ৫৮ লাখ টাকার চেক হস্তান্তর কর হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম