Sat, 20 Oct, 2018
 
logo
 

মানুষ মানুষের জন্য আবারো প্রমান করলেন এমপি সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: বাংলা গানের জগতে সহ¯্রাব্দের শ্রেষ্ঠ সঙ্গীত খেতাব পাওয়া ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ গানের কথা গুলোর বাস্তব সত্যতার আবারো উদাহরন দিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। পবিত্র ঈদ উল ফিতরে তাঁর নির্বাচনী এলাকার অসহায় সাধারণ একটি পরিবার যেন ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হয় সেজন্য তাঁর ব্যক্তিগত তহবিল থেকে ৪৫ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরনের ঘোষনা দিয়েছেন।

সেই সাথে অসহায় সুবিধা বঞ্চিত প্রতিটি পরিবারের শিশুর মুখে যেন হাঁসি ফুটে সেই ব্যবস্থা করতে নারায়ণগঞ্জের ব্যবসায়ী নেতৃবৃন্দদের সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান রাখেন।

এমপি সেলিম ওসমানের দেওয়া ঘোষনা অনুয়ারী ঈদ সামগ্রীর প্যাকেট বিতরনের তৃতীয় দিন ১৩জুন বুধবার সকাল থেকে আরো ৪ হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। সকালে শহরের মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনের নেতৃত্বে ১ হাজার প্যাকেট এবং বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন এর নেতৃত্বে আরো ৩ হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। এ নিয়ে গত ৩ দিন মোট ৩১ হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে।

অপরদিকে এমপি সেলিম ওসমানের আহবানে সাড়া দিয়ে ব্যবসায়ী সংগঠন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও বিকেএমইএ সহ ব্যবসায়ী নেতৃবৃন্দরা ১৩ হাজার ৫’শ অসহায় সুবিধা বঞ্চিত শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেওয়া হয়েছে।

মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন এর নেতৃত্বে মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ঈদ সামগ্রী বিতরনকালে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আহসান হাবিব, কাইউম পারভেজ, সেলিম রেজা, অধ্যক্ষ অশোক কুমার সাহা, মনিরুজ্জামান মনির প্রমুখ।

উল্লেখ্য, ঈদ সাগ্রমী বিতরনের প্রথম দিন ১১জুন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ১১, ১২, ১৪, ১৬ ও ১৮নং ওয়ার্ডে প্রতি এলাকায় ১হাজার প্যাকেট করে মোট ৫হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। দ্বিতীয় দিন ১২ জুন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৫, ২৬, ও ২৭নং ওয়ার্ডে প্রতি এলাকায় ৮হাজার প্যাকেট এবং সদর ও বন্দর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ এলাকার প্রতিটিতে ৩ হাজার করে মোট ১৮ হাজার প্যাকেট, এছাড়াও বন্দরে বিভিন্ন স্পটে আওয়ামীলীগ ছাত্রলীগ এবং মহিলালীগের মাধ্যমে আরো ১হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে।

এখানে আরো উল্লেখ্য এমপি সেলিম ওসমানের দেওয়া ঘোষনা অনুযায়ী ৪৫ হাজার প্যাকেট ঈদ সামগ্রীর মধ্যে ২২ হাজার ৫০০ প্যাকেটে ১টি করে শাড়ি অবশিষ্ট প্যাকেটে ১টি করে লুঙ্গি, প্রত্যেক প্যাকেটে ১ কেজি পোলাও চাল, ১কেজি চিনি, ৫০০ গ্রাম গুড়ো দুধ, ৪০০ গ্রাম সেমাই, ১লিটার সয়াবিন তেল। পাশাপাশি অসহায় পরিবার গুলোতে থাকা ২০ থেকে ২৫ হাজার শিশুর হাতে ঈদে নতুন পোশাক তুলে দেওয়ার জন্য নারায়ণগঞ্জের ৮টি ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের প্রতি আহবান রেখেছেন তিনি। তাঁর আহবানে সাড়া দিয়ে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ব্যবসায়ী সংগঠন গুলোর নেতৃবৃন্দরা। সেই সাথে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দিতে বিকেএমইএ সভাপতি হিসেবে প্রতিষ্ঠানটি থেকে ১০ লাখ টাকা অনুদান দেওয়া ঘোষনা দিয়েছেন তিনি।

প্রসঙ্গত সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ২০১৪-২০১৭ সাল পর্যন্ত গত ৪ বছরে মোট ১লাখ ১৬ হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করেছেন এমপি সেলিম ওসমান। যার মধ্যে ২০১৪ সালে ২০ হাজার প্যাকেট, ২০১৫ সালে ২৬হাজার প্যাকেট, ২০১৬সালে ব্যক্তিগত তহবিল ও ব্যবসায়ীদের সহযোগীতায় ৫৬হাজার প্যাকেট, ২০১৭সালে ২০হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। যার মধ্যে ছিল একটি শাড়ী, ১ কেজি ফ্রেস চিনি, ২৫০ গ্রাম ফ্রেস গুড়া দুধ, ১ লিটার ফ্রেস সয়াবিন তেল, ১ কেজি ফ্রেস আটা, ১ কেজি প্রাণ চিনিগুড়া চাল, ৪০০ গ্রাম চিকন সেমাই ছিল।

সর্বশেষ সংবাদ শিরোনাম