Thu, 24 Jan, 2019
 
logo
 

২০১৯ সুস্থ থাকুন, সুন্দর থাকুন

বিজয়তা রায়, লাইভ নারায়ণগঞ্জ: মানুষ অনেক আশা আকাংখা নিয়ে শুরু করে নতুন একটি বছর। পুরোনো স্মৃতিকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়াই মানুষের অভ্যাস। নতুন আসলে নতুনকে নিয়ে চলে সব পরিকল্পনা। আর কত ধরনের প্রতিজ্ঞা, আজ এটা করবো, কালথেকে হাঁটা শুরু করবো আর কত কী!
নতুন বছরে হওয়া উচিৎ নতুন নতুন পণ, কিভাবে সুস্থ থাকা যায়। কারণ সুস্থ থাকার মাঝেই নিহীত সকল সুখ। শরীর ভাল না থাকলে মন ভাল থাকে না, এবং মন ভাল না থাকলে প্রকৃত সুখ শান্তি পাওয়া যায়না। কীভাবে আমরা সুস্থ থাকতে পারি? এমন প্রশ্ন করাটাইতো স্বাভাবিক!
 খুব ছোট ছোট কিছু বিষয় অবলম্বন করলে আমরা সুস্থ থাকতে পারি। প্রতিদিন নিয়ম করে কিছু সময় হাঁটা, রাতের খাবার ৮টার মধ্যে শেষ করা। সকালে ঘুম থেকে জেগে এক গ্লাস পানি পান করা। ভরপেটে বেশি পানি পান করা থেকে বিরত থাকা। গোসলের আগে ভাত না খাওয়া। বেশী রাত না জাগা এবং প্রতিদিন নিয়ম করে একটি ফল খাওয়া। ভাবছেন এতে আবার সুস্থতা আসে নাকি? আরে ভাই হ্যাঁ! নিয়ম করে আপনি যা করবেন তাতেই আসে সুস্থতা। 
প্রতিদিন একটু একটু পরিবর্তন, নিয়ে আসতে পারে অনেক বড় অর্জন। তাইতো খুব বেশি না, এই সামান্য কিছু পরিবর্তনে আমরা পেতে পারি সেই দূর্লভ সুখ, সেই কাংখিত সুস্থতা। 
 
২০১৯ সবার ভাল কাটুক। ভাল কাটার থেকেও বড় বিষয় সুস্থ কাটুক। তাইতো বলা হয়, স্বাস্থই সকল সুখের মূল।

সর্বশেষ সংবাদ শিরোনাম