সোমবার, মে ২০, ২০২৪
জেলাজুড়েসদর

নানা আয়োজনে উদযাপিত বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস

লাইভ নারায়ণগঞ্জ: বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করেছে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি। চিত্রাংকন, রচনা, অন লাইন কুইজ প্রতিযোগিতা, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ, আজীবন সদস্যদের মাঝে মেম্বারশীপ সার্টিফিকেট বিতরন ও কেক কাটার মধ্যে দিয়ে উদযাপিত হয় এই দিনটি।

বুধবার (৮ মে) সকাল ৮ টা ৪৫ মিনিটে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর বর্ণাঢ্য র‌্যালি নিয়ে বের হয়এ সংগঠনের সদস্যরা। ইউনিট অফিস হতে র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নারায়ণগঞ্জ কলেজে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে নারায়ণগঞ্জ কলেজ অডিটরিয়ামে আলোচনা সভার ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিকেএমই‘র নির্বাহী চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ কলেজের গর্ভনিং বডির চেয়ারম্যান মোহাম্মদ হাতেম। বক্তব্যে তিনি বলেন রেড ক্রিসেন্ট আর্তমানবতার সেবায় কাজ করেন তাই যেকোন প্রয়োজনে রেড ক্রিসেন্ট এর পাশে থাকবেন।

সভাপতির বক্তব্য জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল বলেন, সমাজে যারা আর্থিক ও সামাজিক ভাবে স্বচ্ছল আছেন তাদের রেড ক্রিসেন্ট পাশে থাকার অনুরোধ করেন। তিনি আরো বলেন আগামীতে বর্তমান কমিটির সদস্যদের নিয়ে রেড ক্রিসেন্ট এর কার্যক্রম আরো বিস্তৃত করবেন এবং সমাজের পিছিয়ে পড়া মানুষের সেবা করার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ ড. রুমন রেজা, বিডিআরসিএ ‘র সহকারী পরিচালক মোঃ শাহজাহান সাজু, ভাইস চেয়ারম্যান ফারুক বিন ইউসুফ পাপ্পু, সেক্রেটারি এডভোকেট মোঃ হাসান ফেরদৌস জুয়েল, কার্যনির্বাহী কমিটির সদস্য সাথী রানী সাহাসহ আরও অনেকে।

এছাড়াও বিকেল ৪ টায় ব্রিটিশ রেড ক্রসের অর্থায়নে পরিচালিত ক্লাইমেট চেঞ্জ অ্যাডাপটেশন প্রকল্পের দুই দিন ব্যাপি প্ল্যানিং ওয়ার্কসপ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জ ক্লাব হল রুমে এ আয়োজন করা হয়। কর্মশালায় ২০২৪ সাল হতে ২০২৬ সাল পর্যন্ত আগামী ৩ বছর প্রকল্পের কি কি কার্যক্রম করা হবে সেই বিষয়ে পরিকল্পনা প্রণয়ন করা হয়।

উল্লেখ্য, প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ডের সুমিলপাড়াস্থ বিহারী ক্যাম্প ও ১৬নং ওয়ার্ডের ঋষিপাড়া এলাকা অন্তভূর্ক্ত। উক্ত কর্মশালায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানভীর আহমেদ টিটু, পরিচালক, বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড, পরিচালক, মিডিয়া এন্ড কমিউনিকেশন সেল, বিসিবি, প্রেসিডেন্ট, নারায়ণগঞ্জ ক্লাব লিঃ, ইমাম জাফর সিকদার, পরিচালক, যুব ও স্বেচ্ছাসেবক ডিসিআরএম, বিডিআরসিএস, ঢাকা। ভাইস চেয়ারম্যান, ফারুক বিন ইউসুফ পাপ্পু, সেক্রেটারি, এডভোকেট মোঃ হাসান ফেরদৌস জুয়েল, কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ¦ খবির আহমেদ, সাথী রানী সাহা, প্রোগ্রাম কো—অর্ডিনেটর, ব্রিটিশ রেড ক্রস, মিস মাগদা রাইয়স মেনডেস, সহকারী পরিচালক, মোঃ শাহজাহান সাজু, প্রোগ্রাম ম্যানেজার মোঃ কামরুল হাসান, প্রোগ্রাম অফিসার, মোঃ আশেকুল হাসান, সিনিয়র অফিসার মোঃ সুজন আলী, সিসিএ প্রকল্প, নারায়ণগঞ্জসহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তাগণ, যুব রেড ক্রিসেন্ট এর সদস্যবৃন্দ প্রমুখ।

RSS
Follow by Email