সোমবার, মে ২০, ২০২৪
Led03বন্দর

বৈরী আবহাওয়াতেও চলছে ভোটগ্রহণ, আসছে নারী ও প্রতিবন্ধীরাও

লাইভ নারায়ণগঞ্জ: সকাল থেকেই নারায়ণগঞ্জের আকাশ মেঘাচ্ছন্ন, হয়েছে বৃষ্টিও। এই আবহাওয়ার মধ্যেই শুরু হয়েছে বন্দর উপজেলা পরিষদের নির্বাচন। বৈরী আবহাওয়ার কারনে সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটারদের সংখ্যা।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ, চলবে বিকাল চারটা পর্যন্ত। এ উপজেলায় বিরতিহীনভাবে ৫৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলবে। সকাল থেকেই শৃঙ্খলা মেনে কেন্দ্রে আসছেন ভোটাররা। বিভিন্ন কেন্দ্রে শারীরিক প্রতিবন্ধী, নতুন ভোটার ও বৃদ্ধদের ভোট প্রদান পরিলক্ষিত হয়েছে।

এদিকে, ভোট কেন্দ্রগুলোতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কেন্দ্রের সামনে ও ভিতরে আনসার, পুলিশ-র‍্যাবসহ প্রশাসনের ব্যাপক সতর্কাবস্থায় আছে। এছাড়া বিজিবি টিম বন্দরের প্রতিটি কেন্দ্রে টহল দিচ্ছেন। এছাড়াও রয়েছেন ৯ জন ম্যাজিস্ট্রেট ও একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

ভোট কেন্দ্রে ভোট দিতে আসা ভোটাররা জানান, ভোট দিতে কোনো রকম সমস্যায় পড়তে হয়নি। তাড়াতাড়ি দিতে এসেছি যাতে পরে ভিড়ের মাঝে না পড়তে হয়। ভালো লাগছে, ভোট দিতে পারার অনুভূতি ভালো। কোনো প্রার্থী বা প্রার্থীর সমর্থকদের চাপ নেই। আমার যাকে পছন্দ আমি তাকেই ভোট দিতে পেরেছি।

চেয়ারম্যান প্রার্থী এমএ রশিদ জানান, বেশ কয়েকটা কেন্দ্র পরিদর্শন করেছি। এখন পর্যন্ত সব শান্তিপূর্ণ পরিবেশ দেখেছি। কোথাও কোনো অভিযোগের তথ্য পাইনি। যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে জয়ের ক্ষেত্রে আমি শতভাগ আশাবাদী।

উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করতে সব রকম ব্যবস্থা নেয়ার পাশাপাশি নির্বাচনী দায়িত্বে রয়েছে আনসার পুলিশ, বিজিবি ও র্যাব সদস্য স্ট্রাইককিং ফোর্সের সদস্যরা। এছাড়া ম্যাজিট্রেটন দায়িত্ব পালন করছেন। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে কোন প্রার্থী বা তার লোকজন বাধা সৃষ্টি করতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা গ্রহন করবে বলে জানান তিনি।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১০ প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ উপজেলায় ৫৪ কেন্দ্রে র ৩৫৭টি কক্ষে ১ লাখ ১৫ হাজার ৫৬৪ জন ভোটার ভোট দিবেন।

RSS
Follow by Email