Wed, 13 Dec, 2017
 
logo
 

ঈদের ছুটি শেষে কলেজ ক্যাম্পাস এখন মুখরিত


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঈদের ছুটি শেষে শিক্ষার্থীদের পদচারণায় নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ ক্যাম্পাস এখন মুখরিত। দীর্ঘদিন পর শিক্ষার্থীরা একসঙ্গে হতে পেরে আড্ডা যেন আর শেষই হয় না।

ঈদের ছুটিতে শিক্ষার্থীদের না পেয়ে ক্যাম্পাসের আড্ডার স্পটগুলো ছিল প্রাণহীন। ঈদের ছুটি শেষে কলেজ খুললেও শনিবার তেমন একটি ক্লাস হয়নি, শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি ছিল এদিনের মূল অনুষঙ্গ।
শনিবার সরেজমিনে গিয়ে দেখা দেছে, শিক্ষার্থীদের এ আড্ডার ধরন আবার একটু ভিন্ন। কেননা কোথাও দুজন, চারজন আবার কোথাও তারও বেশি শিক্ষার্থী একসঙ্গে আড্ডা দিচ্ছেন। এছাড়া ঈদের ছুটি শেষে শিক্ষকরাও শিক্ষার্থীদের সঙ্গে আড্ডা দিতে পিছিয়ে নেই।
দুজন আড্ডা দেয়া মানে ভালোবাসার মানুষকে মনের কথা খুলে বলার জন্য, ভবিষ্যৎ কীভাবে গোছানো হবে সে ধরনের আলোচনা হয় সে আড্ডায়। বেশিসংখ্যক শিক্ষার্থীর আড্ডা মানে আলোচনার বিষয়বস্তুও ভিন্ন। যার মধ্যে ছিল জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন বিষয়।

এসময় শিক্ষার্থীরা জানান, 'দীর্ঘ দিন পর আবার আড্ডায় বসছি, সবাই এই সময়টা কীভাবে কাটালাম জেনে নিচ্ছি।' তা ছাড়া দেশের বর্তমান পরিস্থিত নিয়েও আলোচনা করছি।

সর্বশেষ সংবাদ শিরোনাম