বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

হকারদের যে দোষের কথা বললেন সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বলেন, হকারদের একটা দোষ হল তারা বিভিন্ন সময় বিভিন্ন রাজনৈতিক দলের সাথে যুক্ত হয়ে যায়। তারা বিভিন্ন নিজেদের নাম দেয় হকার লীগ এবং হকার সংগ্রাম কমিটি। এই ধরনের সংগঠনের নাম দিয়ে তারা গার্মেন্টসের নেতাকর্মীদের দিয়ে সমাবেশ করে ও আজেবাজে কথা বলে।

শনিবার (৩০ মার্চ) দুপুরে বিকেএমইএ ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, আমার কাছে হকাররা দাবি করেছিল যে, তারা আজ থেকে চাঁদরাত পর্যন্ত হলিডে মার্কেটটা টানা চলবে। মানবতার দিক থেকে চিন্তা করেই আমরা হকারদের হলিডে মার্কেট করতে দিয়েছি। কিন্তু আমাদের কথা ছিল ফুটপাতে কোন হকার বসবে না। আমরা সবাই জেলা প্রশাসন, মেয়রসহ আমরা সবাই বসে একটি বৈঠক করলাম। আমাদের কাছে দুই হাজার হকারের তালিকা পেলাম, সেখান থেকে ৫০০ জন হকার নারায়ণগঞ্জের ছিল। আমরা চেষ্টা করছিলাম হকারদের একটা বাজার করা যায় কিনা।

সেলিম ওসমান বলেন, মানুষ এখন কষ্ট করে চলছে। যারা গত ঈদের চারটা মুরগি কিনতো, তার এখন একটা মুরগি কিনছে। তবুও মানুষ এই সরকারকে সমর্থন করে চলছে। আমাদের যেহেতু বড় একটি গ্যাসের সংকট ছিল। সংকটটা কেটে গেলে আমাদের রপ্তানি বাড়বে। আর রপ্তানি হলে আমাদের আয় বাড়বে, আয় বাড়লেই আমরা একটা ভালো পরিস্থিতিতে চলে আসবো। আগামী এক বছরের মধ্যে সারা বিশ্বের কাছে আমরা একটা ভালো স্থানে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারব। শুধু বাংলাদেশের যে জিনিসপত্রের দাম বেড়েছে এমনটা নয় সারা বিশ্বে এই জিনিসপত্রের দাম বেড়েছে। আগে যে ইনজেকশন কিনতাম ১০ হাজার বাত সে ইনজেকশন এখন আমার কিনতে লাগে ২৫ হাজার বাত। আমি ভয়ের কারণে সে ইনজেকশন নিতে পারছি না। আমি চিকিৎসায় এত খরচ করে কিভাবে। আমার এ চিকিৎসা টাকা দিয়ে তো আরেকজন বেঁচে যেতে পারে। আমাদের সবার জন্য একই অসুবিধা। আমাদের একটু ধৈর্য ধারণ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শওকত হাসেম শকু ও ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্নাসহ আরও অনেকে।

RSS
Follow by Email