রবিবার, মে ৫, ২০২৪
Led05আদালতজেলাজুড়েরূপগঞ্জ

বল্লম দিয়ে প্রতিবেশীকে হত্যা: বড় ভাইয়ের ফাঁসি, ছোট ভাইয়ের যাবজ্জীবন

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে অভিনাষ নামে ব্যক্তিকে হত্যার মামলায় এক ভাইকে মৃত্যুদন্ড ও অন্যজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে জেলা ও দায়রা জজা আদালত আস্সাম মোহাম্মদ জগলুল হোসেন এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

মৃত্যু দন্ডপ্রাপ্তরা হলেন, রূপগঞ্জের পোরাব এলাকার অনুকুল সরকার। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামি তার ছোট ভাই সহদেব সরকার। তাদের পিতার নাম জীবন সরকার।

মামলার বরাত দিয়ে আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, নিহত ও সাজাপ্রাপ্ত আসামিদের সঙ্গে জমি বিরোধ চলছিলো। তারা একে অপরের প্রতিবেশী। এর মধ্যেই, ২০২০ সালের ১ এপ্রিল সকালে নিহতের বাড়ির জমি মাপা করা হচ্ছিল। সেসময় আসামিরা ধারালো চাপাতি ও রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে নিহত অভিনাষের পরিবারের উপর হামলা চালায়। এসময় আসামিরা বল্লম দিয়ে অভিনাষকে আঘাত করে পেট থেকে নাড়িভুঁড়ি বের করে ফেলে। হামলায় অভিনাষসহ তার স্ত্রী মাধবী সরকার, ভাতিজা পবিত্র সরকার, দুর্জয়, ভাতিজী কাকলী আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে ভুলতা মেমোরী জেনারেলহাসপাতালে সেখানে অভিনাষ মারা যান।

আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী মনিরুজ্জামান বুলবুল জানান, এ ঘটনায় নিহতের ছোট ভাই সুজন সরকার বাদি হয়ে ৫ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা করে। পরের বছর মামলার তদন্তকারী কর্মকর্তা ৫ জনের বিরুদ্ধেই আদালতে অভিযোগ দালিখ করে। এ মামলার তদন্তকারী কর্মকর্তা, ময়নাতদন্তকারী চিকিৎসক সহ সাক্ষিদের সাক্ষ্য শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

তিনি আরও জানান, রায়ে বড়ভাই অনুকুল সরকারকে মৃত্যুদন্ড ও ছোটভাই সহদেব সরকারকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। তবে মামলাটির বিচারকার্য আদালতে চলমান থাকা অবস্থায় সাজাপ্রাপ্ত দুই আসামি জামিনে বের হয়ে পলাতক হন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

RSS
Follow by Email