রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Led03জেলাজুড়েবন্দররাজনীতি

২০২৬ সালের পর গ্যাস, বিদ্যুতের অভাব থাকবে না: সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জে গ্যাসের সমস্যা আছে। বাড়ি ঘর ছাড়াও ইন্ডাস্ট্রিগুলো চালাতেও গ্যাস লাগে। গ্যাস সংকটে আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম, তিনি আমাকে সহযোগিতা করেছেন। কাজ চালানোর মত আপাতত ব্যবস্থা করে দিয়েছেন তিনি। কিন্তু ২০২৬ এর পর গ্যাসের আর কোন সমস্যা থাকবে না, বিদ্যুতের কোন অভাব থাকবে না। সেই লক্ষ্যে আমাদের সকলকে সহযোগিতা করতে হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বন্দর উপজেলা পরিষদের এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

সভায় এমপি সেলিম ওসমান আরও বলেন, এবার যদি চাইতাম এককভাবে নির্বাচন করতে তাও আমার পক্ষে সম্ভব ছিল। আমাদের সব কাজ রেখে একটা জিনিস দেখতে হবে যে, কোন অবস্থাযতেই যেন দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না হয়। আমরা মনে করি বাংলাদেশের হয়তো জিনিসপত্র দাম বেড়ে গেছে, কিন্তু আশপাশের দেশগুলো ঘুরে দেখা যাবে যে বাংলাদেশের থেকেও সেখানে জিনিসপত্রের দাম অনেক বেশি।

সংসদ সদস্য বলেন, ডিজিটাল বাংলাদেশ বলতে কি বুঝায় সেটা হয়তো আমরা অনেকেই জানিনা। আমাদের এ বিষয়গুলোকে নিয়ে অনেক বেশি কাজ করতে হবে। যেহেতু আমরা একটা স্মার্ট বাংলাদেশের দিকে যাচ্ছি আমাদের অনেকেই অনেক কিছু জানতে হবে। কিছুদিন আগে আমি একটা স্কুলে গিয়েছিলাম, সেখানে হেডমাস্টার সাহেব ভাষা আন্দোলন এবং আমাদের বাংলাদেশের ইতিহাস নিয়ে খুব সুন্দর কথা বলছিলেন। আমি হেডমাস্টার কে ইতিহাস সম্বন্ধে দুইটি প্রশ্ন করেছিলাম কিন্তু তিনি উত্তর দিতে পারেনি। তিনি হয়তো টক শো দেখে দেখে ইতিহাস জেনেছেন। আমরা যদি আমাদের বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের ইতিহাস, ভাষ্য আন্দোলন, ৬ দফা এই ইতিহাস সম্বন্ধে আমরা না জানি তাহলে আমরা সামনের দিকে আগাবো কিভাবে। একদিকে ২৬ বছর অন্যদিকে ২০০ বছরে আমাদের দেশ পরাধীন ছিলো। মুক্তিযুদ্ধের সময় আমরা জীবনের পরোয়া করিনি, মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছি। এদেশের জন্য স্বাধীনতা ছিনিয়ে এনেছি।

সভায় বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা এম, এ,  মুহাইমিনুল আল জিহানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম এ রশিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান, বন্দর থানা অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা,বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ,  কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব দেলোয়ার হোসেন প্রধান,বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী এহসান উদ্দিন আহাম্মেদ, ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম এ সালাম, মুসাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ রহমান, বন্দর প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান মোবারক হোসেন কমল খান ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিদ্দিকী, বন্দর উপজেলা জাতীয় পার্টি  সভাপতি মো: বাচ্চু মিয়া প্রমুখ। ওই সময় আরো উপস্থিত ছিলেন বন্দর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি  আব্দুল্লাহ বাবু, বীর মুক্তিযোদ্ধা জিয়াবল প্রমুখ।

RSS
Follow by Email