রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Led03জেলাজুড়েরূপগঞ্জ

 সড়ক দুর্ঘটনার কবলে তিতাসের পিকনিক বাস, নিহত ১ আহত ৩০

লাইভ নারায়ণগঞ্জ: সারা বছর অপেক্ষার পর আসলো পিকনিকের সময়। উত্তেজনা আর হাশিখুশি পরিবেশেই চাষাঢ়া থেকে রূপগঞ্জের সী-সেল পার্কের উদ্দেশ্যে রওনা হয় তিতাসের জেলা ডিভিশনের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের মোট ৫০০ সদস্য। তবে এই হাস্যজ্জল যাত্রা বেশিক্ষন স্থায়ি হয় না। পিকনিকের উদ্দেশ্যে রওনা হওয়া একটি বাস সড়কের আন্ডার পাসের ছাদে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হয়।

শনিবার (২মার্চ) সকালে রূপগঞ্জের পূর্বাচল ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে এ সড়ক দুর্ঘটনা ঘটে। পূর্বাচলের শেখ হাসিনা সরণির (কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়ক) আন্ডারপাসের ছাদে ধাক্কা লেগে দুমরে মুচরে যায় সেই বাস। এ ঘটনায় এক শিশু নিহত ও ৩০ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, তিতাস কর্মকর্তা রবিন লাল, শাকিল, শাভা, মিনহাজ, শরিফুল, নিলুফা, মনোয়ারা, রেহেনা, শুভ্রত, তানজিম, নজরুল ইসলাম, সুমাইয়া, শিরিন আক্তার, সর্ণা রানী, তানিয়া, জেরিন, শাহনাজ, আফরিনসহ অন্তত ৩০ জন। আহতদের প্রথমে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে ১০ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ এবং নিলুফা ও তার ছেলে আখিলকে পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আখিল মারা যায়।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের (ঢাকা জোন-৩) উপ সহকারী পরিচালক মুহাম্মদ সফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, বিআরটিসির একটি দোতলা পিকনিকের বাস পূর্বাচল সী-সেল পার্কে যাওয়ার সময় তিনশ ফিটে তিন নম্বর ব্রিজের আন্ডারপাসে ধাক্কা খায়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে পূর্বাচল ফায়ার স্টেশনের টিম দ্রুত ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। বাসের যাত্রীরা তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিভিশন কোম্পানির কর্মকর্তা ও কর্মচারীদের পরিবারের সদস্য ছিলেন।

তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশনের নারায়ণগঞ্জ এর ডিজিএম প্রকৌশলী মামুন আর রশীদ বলেন, পিকনিক বাস দুর্ঘটনায় আমাদের এক সহকর্মীর সন্তান মারা গেছে। তার নাম আখিল (১২)। সে তার মা নিলুফার সঙ্গে পিকনিকে যাচ্ছিলো। নিলুফাও গুরতর আহত হয়েছেন। তার একটি পা কাটা গেছে।

তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশনের নারায়ণগঞ্জ শাখার সিবিএ সাধারণ সম্পাদক সৈয়দ আয়েজউদ্দিন আহমেদ বলেন, প্রতি বছরের ন্যায় শনিবার আমাদের কর্মকর্তা-কর্মচারীদের বার্ষিক পিকনিক ছিলো। সকালে নারায়ণগঞ্জের চাষাঢ়া থেকে তিতাসের নারায়ণগঞ্জ ডিভিশনের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের মোট ৫০০ সদস্য নিয়ে রূপগঞ্জের সী-সেল পার্কের উদ্দেশ্যে রওয়া হই। একটি বাস সড়কের আন্ডার পাসের ছাদে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপঙ্কর চন্দ্র সাহা বলেন, এখন পর্যন্ত একজন শিশু নিহত হয়েছে।

RSS
Follow by Email