শনিবার, মে ১৮, ২০২৪
জেলাজুড়েরাজনীতি

শুক্রবার সকালে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা

লাইভ নারায়ণগঞ্জ : শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হচ্ছে । সেই হিসাবে বৃহস্পতিবারই ছিলো কার্যত প্রচারণার শেষ দিন। ফলে শেষ দিনের প্রচারণায় ব্যস্ত রাজনৈতিক দল প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।

এর আগে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তারা জানান, শুক্রবার সকাল ৮টায় প্রচার প্রচারণা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কোনও প্রার্থী জনসভা, পথসভা, মিছিল বা শোভাযাত্রায় অংশ নিতে পারবেন না।

এবছর নারায়ণগঞ্জে মোট ভোটার সংখ্যা ২২ লাখ ৫৬ হাজার ৮৫৩ জন। মোট পুরুষ ভোটার রয়েছে ১১ লাখ ৫২ হাজার ১৯৮ জন; নারী ভোটার রয়েছে ১১ লাখ ১৯ হাজার ৮৯ জন; তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১৫ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ৭৮০ টি।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ-১): আসনটিতে রয়েছে ২টি পৌরসভা (তারাব ও কাঞ্চন) ও ৭টি ইউনিয়ন পরিষদ। এ আসনে বিগত জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ৪৯ হাজার ৭৯০ জন ভোটার। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ১ লাখ ৯৭ হাজার ১১৯জন ও নারী ভোটার সংখ্যা আছে ১ লাখ ৮৮ হাজার ৮৯১ জন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ-২): এই উপজেলায় ২টি পৌরসভা (আড়াইহাজার-গোপালদী) ও ১০ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে মোট ১১৭টি ভোট কেন্দ্র রয়েছে। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৩১ হাজার ৬১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ১ লাখ ৬৯ হাজার ৭০০জন ও নারী ভোটার সংখ্যা আছে ১ লাখ ৬১ হাজার ৯১২ জন।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ-৩): এই উপজেলায় ১টি পৌরসভা (সোনারগাঁও পৌরসভা) ও ১০ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে মোট ১৩১টি ভোট কেন্দ্র রয়েছে। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৭২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ১ লাখ ৭৭ হাজার ৬৪৪জন ও নারী ভোটার সংখ্যা আছে ১ লাখ ৬৭ হাজার ২৩জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ১জন। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১৩১ টি, স্থায়ী ভোট কক্ষ আছে ৭৪৪ ও অস্থায়ী ২৭টিসহ মোট কক্ষ সংখ্যা ৭৭১ টি।

ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ-৪): এই আসনে নারায়ণগঞ্জ -৪ সদর উপজেলা আংশিক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (ওয়ার্ড ১-১০) এবং ৫ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে স্থায়ী ২২৮ ও অস্থায়ী ১টিসহ মোট ২২৯টি ভোট কেন্দ্র রয়েছে। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৬ লাখ ৯৪ হাজার ২০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ৩ লাখ ৫৭ হাজার ৩০৫জন ও নারী ভোটার সংখ্যা আছে ৩ লাখ ৫৫ হাজার ৪০০জন।

সদর-বন্দর (নারায়ণগঞ্জ-৫): এই আসনে সদর উপজেলার আংশিক, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (ওয়ার্ড ১১-২৭) এবং ৭ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে স্থায়ী ১৭৫টি ভোট কেন্দ্র রয়েছে। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ৯৬ হাজার ২৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ২ লাখ ৫০ হাজার ৪৩০ জন ও নারী ভোটার সংখ্যা আছে ২ লাখ ৪৫ হাজার ৮৬৩জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৬ জন। নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১৭৫ টি, স্থায়ী ভোট কক্ষ আছে ১০৬২ ও অস্থায়ী ২৫টিসহ মোট কক্ষ সংখ্যা ১০৮৭ টি।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

RSS
Follow by Email