সোমবার, মে ৬, ২০২৪
Led02জেলাজুড়েসদর

বক্তাবলীতে নদীর তীরে ৪১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

লাইভ নারায়ণগঞ্জ: সদর উপজেলার বক্তাবলী এলাকায় নদী দখল করে গড়ে উঠা ইটভাটার বাঁশের পাইলিংসহ ৪১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেছে। বুধবার (২৪ জানুয়ারী) বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি এস্কেভেটর (ভেকু) দিয়ে এসব অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

অভিযানকালে ২৫ টি ইটভাটার বাশের পাইলিং, ১০ টি বালুর গদিসহ ৪১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া নৌযান অধ্যাদেশ আইনে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ২টি বাল্কহেডকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদ উল্যাহ, উপ-পরিচালক মো. মোবারক হোসেন মজুমদার, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ, নৌ-পুলিশ ও আনসার সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, বুধবার অভিযানে ২৫ টি ইটভাটার বাঁশের পাইলিং, বালুর গদিসহ ৪১ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। হাইকোর্টের নির্দেশে আমাদের উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

RSS
Follow by Email