মঙ্গলবার, মে ২১, ২০২৪
Led05জেলাজুড়েবন্দর

নাসিম ওসমানকে শ্রদ্ধাভরে স্মরণ করলেন সর্বস্তরের নেতাকর্মীরা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের চার বারের নির্বাচিত সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমানের ১০ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বন্দরে নাসিম ওসমান মডেল হাই স্কুল প্রাঙ্গনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিকাল ৫টা ১৫ মিনিটে মিলাদ মাহফিল শুরু হওয়ার কথা থাকলেও দুপুর থেকেই নাসিম ওসমানের শুভাকাঙ্খিরা প্রাঙ্গনে আসতে থাকেন।

অনুষ্ঠান শুরুর পূর্বে বিদ্যালয়ে নাসিম ওসমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন শ্রেণীর মানুষ। পরে বিকেলে অনুষ্ঠান শুরু হলে রাজনৈতিক অঙ্গনের নেতৃবৃন্দ প্রয়াত নেতা নাসিম ওসমানের স্মৃতিচারণ করে অল্প সময়ের বক্তব্য দেন।

এসময় নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা বলেন, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান সাহেব কর্মীবান্ধব নেতা ছিলেন। তিনি ছিলেন জনবান্ধব। তিনি ঘরে-ঘরে গিয়ে নেতাকর্মীদের খোঁজ-খবর নিতেন। তার সাথে অসংখ্য স্মৃতি রয়েছে, তিনি অনেক ভালো মানুষ ছিলেন। তার সন্তান হিসাবে আজ এতটুকুই বলবো তিনি যেন বেহেস্তের সর্বোচ্চ স্থান পান, সকলে সে দোয়াই করবেন।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল (ভিপি বাদল) বলেন, যিনি জনগণের সুখ-দুঃখের ও উন্নয়নের কথা বলতো, আজ শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করছি। নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ভাইয়ের মাঝে আমরা নাসিম ভাইয়ের প্রতিচ্ছবি দেখি। এখানে সংসদ সদস্য শামীম ওসমান ও আছেন যার মাঝে নাসিম ভাই এবং বঙ্গবন্ধু প্রতিচ্ছবি দেখি। আমি পারভিন ওসমান ও আজমির ওসমানের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। সবাই দোয়া করবেন নাসিম ভাইকে যেন আল্লাহতালা জান্নাতের উচ্চ মাকাম দান করেন।

মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক খোকন সাহা বলেন, এখানে এর আগে নাসিম উসমান ভাই ছিলেন। তিনি উন্নয়নে এবং মানুষদের সেবা জন্য নিজেকে সর্বক্ষণ নিয়োজিত রাখতেন। উনার পর আমাদের সেলিম ভাই আসলেন, তিনি আসার পর উন্নয়নের ধারা এখন সবার কাছে দৃশ্যমান। এলাকার যত উন্নয়ন আমি বলবো ওসমান পরিবারের উন্নয়ন। নাসিম ভাই সত্যিকার অর্থে জনগনবন্ধব ও কর্মীবন্ধব ছিলেন। নাসিম ভাইকে হারিয়ে আমরা অনেক কিছু থেকে বঞ্চিত হয়েছি। সেলিম ভাই নাসিম ভাইয়ের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্যই মাঠে নেমেছেন।

নিজের ভাইয়ের স্মৃতি চারণ করতে গিয়ে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, আমার ভাই নাসিম ওসমান মানুষকে ভালোবাসতেন এবং মানুষের জন্য কাজ করতেন। উনি যাওয়ার পর আমার মায়ের স্বপ্ন ছিল, নাসিম ভাইয়ের স্বপ্নগুলো আমি যাতে পূরণ করি। প্রত্যেকটি ইউনিয়নে একটি স্কুল করা, নাসিম ওসমান ব্রিজ করা, নবীগঞ্জ ব্রিজ করা। আমি সেভাবেই কাজ করে গেছি এবং সামনেও যাবো। আমি কে, কোন পরিবারের সেটা মূল বিষয় না। আমি একজন মুক্তিযোদ্ধা। প্রত্যক্ষভাবে সম্মুখদিকে যুদ্ধ করেছি। রশিদ ভাই ছিলেন আমার সহকর্মী। নাসিম ওসমান একজন মুক্তিযোদ্ধা, তার সহকর্মী সানাউল্লাহ সানু। আপনারা সবাই আমার ভাইয়ের জন্য দোয়া করবেন।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আপনারা কষ্ট করে এখানে এসেছেন, এই ভালোবাসাই আমাদের জন্য অনেক পাওয়া; আমরা আর কিছু চাই না। আমরা আমাদের বড় ভাইকে যতটা ভয় পেতাম, আব্বা আম্মাকেও এতটা ভয় পেতাম না। আমি আপনাদের কাছে দোয়ার ভিক্ষা চাই। আপনার আমার ভাইয়ার জন্য, আমার আব্বার জন্য, আমার মায়ের জন্য, এই এলাকায় যারা চলে গেছেন তাদের জন্য, বঙ্গবন্ধু তার পরিবারের জন্য, বীর মুক্তিযোদ্ধাদের জন্য আপনারা দোয়া করবেন। আল্লাহ যাতে তাদের সবাইকে ক্ষমা করে দেন এবং তাদেরকে যেন বেহেস্ত নসিব করেন।

অল্প সময়ের আলোচনা শেষে প্রয়াত নেতা নাসিম ওসমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়ায় বাংলাদেশের উপর খাশ রহমতের জন্য, জনগণের ভোগান্তি দূরীকরণের জন্য, প্রচন্ড গরমে স্বস্তির বৃষ্টির জন্য প্রার্থণা করা হয়।

এসময় পরিবারের পক্ষে এসময় উপস্থিত ছিলেন- মরহুম নাসিম ওসমানের ছোট ভাই নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও তার ছেলে ইমতিনান ওসমান অয়ন। এছাড়াও উপস্থিত ছিলেন- নারায়াণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, নারায়াণগঞ্জ-৩ আসনের সাবেক এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল (ভিপি বাদল), নারায়াণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, বন্দর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশীদ, নারায়াণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহ্‌ নিজাম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, নারায়াণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জিএম আরমান,শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, নারায়াণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু।

আরও উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি সভাপতি এড. মুহাম্মদ মোহসীন মিয়া, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন প্রধান, ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, আলিরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাকির হোসেন, সরকারি তোলারাম কলেজ ছাত্র লীগের সভাপতি ও ভিপি হাবিবুর রহমান রিয়াদ, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী, নারায়াণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আফজাল হোসেন, সাবেক কাউন্সিলর দুলাল, মহানগর ছাত্রলীগর সাবেক সভাপতি মেহেদী হাসান সম্রাট, সাধারণ সম্পাদক রাসেল প্রধান প্রমূখ।

RSS
Follow by Email