মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়েবিনোদন

নতুন আঙ্গিকে দেশীদশ‘র যাত্রা শুরু

লাইভ নারায়ণগঞ্জ: দেশীয় পোশাকের সৃজনশীল দশটি প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে দেশীদশ যাত্রা শুরু করেছে। বুধবার (৩১ জানুয়ারি) বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের লেভেল চারে নতুন সাজে নতুন আঙ্গিকে দেশীদশ‘র যাত্রা শুরু হয়।

২০০৯ সাল হতে এক অনন্য ভাবনায় গঠিত হয়েছিল স্বনামধন্য ১০টি ফ্যাশন ব্র্যান্ড নিপুণ, কে ক্রাফট, অঞ্জনস্, রঙ বাংলাদেশ, বাংলারমেলা, সাদাকালো, বিবিআনা, দেশাল, নগরদোলা ও সৃষ্টি -এর সম্মিলিত উদ্যোগ দেশীদশ। জন্মলগ্ন হতে গত ১৫ বছরে বাংলাদেশের ফ্যাশনশিল্প উন্নয়নে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে দেশীদশ। দেশীয় সংস্কৃতি, দেশীয় উৎসব, দেশীয় পোশাক নিয়ে কাজ করাই দেশীদশের মূল চিন্তাধারা। দেশীয় উপকরণে উৎসবনির্ভর পোশাক তৈরি করেই মানুষের কাছে জনপ্রিয় হয়েছে দেশীদশ।

যাত্রা শুরুর এই আনন্দঘন মূহুর্তে, সেদিন প্রধান অতিথি হিসেবে নবসাজের দেশীদশ উদ্বোধন করেন দেশের সৃজনশীল শিল্পের অন্যতম প্রধান শিল্পী হাশেম খান। দেশবরেণ্য এই শিল্পী দেশীদশ প্রাঙ্গনে ১০টি প্রতিষ্ঠানই ঘুরে ঘুরে দেখে দেশীয় সামগ্রীর উৎকর্ষে উচ্ছ্বাসিত হন। একই প্লাটফর্মে এত সুন্দর আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেন।

সেসময়ে দেশীদশের এই দীর্ঘ পথচলায়, শুরু থেকে যারা সাথে রয়েছেন, দেশীদশের শুভাকাঙ্খি, পৃষ্ঠপোষক আর এই শিল্পের অগ্রজ মানুষদের সম্মিলনে এক উৎসবমুখর পরিবেশ হয়ে উঠে দেশীদশ চত্বর। দেশীদশের উদ্যোক্তারা দেশীয় ফ্যাশনশিল্প বিকাশে আগামিতেও একসাথে কাজ করে এই অনন্য উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের লেভেল ৪ এর ছাড়াও দেশীদশ আউটলেট রয়েছে সিলেটের কুমারপাড়া ও চট্টগ্রামের প্রবর্তক মোড়ে আফমি প্লাজায়। আউটলেট ছাড়াও অনলাইনে দেশীদশ পেজ www.facebook.com/deshidosh2009 তে যুক্ত হয়েও কেনাকাটা করা যায়।

RSS
Follow by Email