শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Led03আদালতকৃষি ও খামারজেলাজুড়েসদর

দ্বিগু বাজারে সম্মিলিত অভিযান, সবজির দোকানে জরিমানা

লাইভ নারায়াণগঞ্জ: নগরীর দ্বিগু বাবুর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা প্রশাসন ও কৃষি বিপনন অধিদপ্তর’র সম্মিলিত অভিযান পরিচালনা করেছে। সোমবার (১১ মার্চ) বিকালে ওই এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অতিরিক্ত দাম ও মূল্য তালিকা না থাকার অপরাধে, দুই সবজির দোকান মালিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কয়েকটি দোকানকে দাম বাড়ানো সম্পর্কে ও মূল্য তালিকার সম্বন্ধে সতর্ক করা হয়।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন, নারায়াণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাশিদ বিন এনাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর; নারায়ণগঞ্জ শাখার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, নারায়াণগঞ্জ কৃষি বিপনন অধিদপ্তর অফিসার মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক সোহেলসহ ক্যাব ও জেলা পুলিশের একটি টিম।

নারায়াণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাশিদ বিন এনাম জানান, আজকে এসে প্রথমে আমরা আসলে জরিমানার দিকে মনোযোগ দেইনি। আমাদের উদ্দেশ্য ছিল ব্যবসায়ীদের সচেতন করা, যাতে এ রমজানে কোনো ভাবেই যেন মূল্য কারসাজি না করে। জেলা প্রশাসনের নির্দেশ রোজার মাসে কেউ যদি মূল্য কারসাজি করে, তাহলে আমরা কঠোর থেকে কঠোর অবস্থানে যাব।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

RSS
Follow by Email