শুক্রবার, মে ১০, ২০২৪
জেলাজুড়েসদর

ত্বকীর ঘাতকদের সরকার বারে বারে পুরস্কৃত করেছে: রফিউর রাব্বি

লাইভ নারায়ণগঞ্জ: মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বি অভিযোগ করে বলেছেন, কয়েকদিন পর ত্বকী হত্যার ১১ বছর পূর্ণ হবে, অথচ আজো র‌্যাবের তৈরী করে রাখা অভিযোগপত্রটি আদালতে পেশ করা হয় নাই। ত্বকীর ঘাতকদের এই সরকার বারে বারে পুরস্কৃত করেছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রাঙ্গণে আলোক প্রজ্বালনের সময় তিনি এসব কথা বলেন। তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ১৩১ মাস উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আলোক প্রজ্বালনের আয়োজন করে।

সংগঠনের সভাপতি জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি, খেলাঘর কেন্দ্রীয় সহ সভাপতি রথীন চক্রবর্তী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব, কবি, সাংবাদিক হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. মাহাবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল হক দীপু, বাসদ এর জেলা আহ্বায়ক নিখিল দাস, সিপিবি’র শহর সভাপতি আবদুল হাই শরীফ, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন জেলা সমন্বয়ক তরিকুল সুজন, সামাজিক সংগঠন সমমনার সাবেক সভাপতি সভাপতি দুলাল সাহা প্রমুখ।

রফিউর রাব্বি বলেন, স্বাধীনতার আগে ও পরে কখনোই বিচারব্যবস্থা এমনি সরকার নিয়ন্ত্রিত ছিল না। আদালতকে সরকার পুরোপুরি ভিন্নমত দমনের হাতিয়ার বানিয়েছে। জনগণের টাকায় চলা পুলিশ বাহিনীকে জনগণের বিপক্ষ বানিয়েছে। রাষ্ট্র কাঠামো আজকে ভেতর থেকে ভেঙ্গে পড়েছে। প্রতিবেশিদের সহায়তায় ক্ষমতা ধরে রাখতে গিয়ে দেশের সার্বভৌমত্ব ও অর্থনীতিকে হুমকির মুখে ফেলেছে। গণতন্ত্র, ভোটাধিকার ও খেয়ে পড়ে টিকে থাকার অধিকার হাড়িয়ে মানুষ আজকে দুর্বিসহ পরিস্থিতিতে জীবনযাপন করছে।

তিনি আরও বলেন, তিন দিন পর সাগর-রুনী হত্যার একযুগ পূর্ণ হচ্ছে। অথচ স্বরাষ্ট্রমন্ত্রী তখন ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তারের কথা বলেছিলেন। আদালত থেকে ১০৫ বার সময় নিলেও অভিযোগপত্র জমা দেয়া হয নাই। ঘাতকরা যখন সরকারের আশ্রয়-প্রশ্রয়ে থাকে তখন কোন অপরাধীকেই আইনের আওতায় আসতে হয় না। ত্বকী, সাগর-রুনী ও তনু হত্যার বিচার না করা ইতিহাসে এই সরকারের কালো অধ্যায় হয়ে থাকবে।

RSS
Follow by Email