শনিবার, জুন ১৫, ২০২৪
Led05আদালত

মেঘনায় মৎস্য বিভাগের অভিযান, ইলিশ-কারেন্ট জাল জব্দ

লাইভ নারায়ণগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরতে জেলেরা নদী যাওয়ায়, নারায়ণগঞ্জ জেলা মৎস্য বিভাগ মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১০ কেজি ইলিশ ও ২ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। শুক্রবার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ ওই অভিযান চালায়। এ সময় অভিযানে নেতৃত্বে দেন ঢাকা বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক এস এম রেজাউল করীম।

নারায়ণগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. ফজলুল কারীব জানান, সকাল থেকে মেঘনা নদী ও তীরবর্তী বিশনন্দী, চৈতনকান্দা, টেটিয়া, দয়াকান্দা, খাগকান্দা ও কালাপাহাড়িয়া এলাকায় অভিযান চলে। এ সময় জেলেদের কাছ থেকে ২ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। আড়াইহাজার উপজেলার বিশনন্দী ইউনিয়নের বিশনন্দী ফেরিঘাটে জব্দ করা কারেন্ট জাল উপস্থিত জনতার সামনে পুড়িয়ে দেয়া হয়। জব্দকৃত ইলিশ মাছ জনতার সামনেই স্থানীয় এতিমখানায় দেয়া হয়। অভিযানের খবর পেয়ে জেলেরা পালিয়ে যায়।

মৎস্য বিভাগের এই বিশেষ অভিযানে আরও অংশ নিয়েছিলেন মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক ড. শহীদুল ইসলাম ভূইয়া, আড়াইহাজার উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাহমুদা আক্তার ও খাগকান্দা নৌ-পুলিশ ফাড়ি ইনচার্জ মো. আসাদুজ্জামান।

RSS
Follow by Email