শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

বিকল্প ব্যবস্থা না করে, হকারদের উচ্ছেদ নয়: কমরেড হাফিজ

লাইভ নারায়ণগঞ্জ: জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড হাফিজুল ইসলাম বলেন, যেই সড়কটিতে তাদের বসার সুযোগ করে দিবেন বলছেন, সেই সড়কটিতে বসে তাদের পেটের ভাত জোগাড় করা যাবে কিনা, আপনারা বিবেচনা করে দেখবেন। একটি রাস্তায় তাদেরকে বসাবেন বলছেন। আর বাকি সব জায়গায় কি সমস্যা? আমরা চাই নারায়ণগঞ্জের মানুষ সড়কে নির্বিঘ্নে চলাচল করুক ও নারায়ণগঞ্জের নাগরিকরা ফুটপাত দিয়ে হাঁটুক।’

শুক্রবার (৮ মার্চ) বিকেলে নগরীর চাষাঢ়া শহিদ মিনারে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির ৭৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন কমরেড হাফিজুল ইসলাম।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, যে লোকগুলো কাজ করে পেটের ভাত জোগাড় করে। তাদেরকে আপনারা পুনর্বাসন বা বিকল্প ব্যবস্থা না করে, তাদেরকে উচ্ছেদ করতে পারেন না। আপনারা নারায়ণগঞ্জকে যানজটমুক্ত করতে চান সে পদক্ষেপকে, আমরা স্বাগত জানাই। যানজট নিরসন করার জন্য যে পদক্ষেপ নেওয়া উচিত, সেকল পদক্ষেপ আপনারা নিচ্ছেন না।

কমরেড হাফিজুল বলেন, সড়ক পরিসংখ্যান নিয়ে যারা গবেষণা করেন তাদের মতে, প্রাইভেট কারে চলে অল্প সংখ্যক মানুষ। আর সেই প্রাইভেট কার গুলোই রাস্তার শতকরা ৯০ ভাগ জায়গা দখল করে রাখে। এই দুই-একজন মানুষের জন্য ৯০ ভাগ মানুষ ভুক্তভোগী হয়। আপনারা সেদিকটি বিবেচনা করেন না।

তিনি আরোও বলেন, আমি প্রশ্ন রাখতে চাই আপনারা বলেন হকাররা ফুটপাত দখল করে রাখে, আমি বিনয়ের সহিত জানতে চাই তারা কিভাবে দখল করে রেখেছে? তারা বিকাল ৫ টায় অথবা সন্ধ্যায় দুই-তিন ঘণ্টা বসে তাদের পেটের ভাত জোগাড় করার জন্য। তারা কাজ করে পুলিশের ধাওয়া খায়। তারা আপনাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে পেটের ভাত জোগাড় করার জন্য বসে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে আরও উপস্থিত ছিলেন, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, জেলা হকার্স সংগ্রাম পরিষদের নেতাকর্মীবৃন্দ ও ক্ষুদ্র হকার ব্যবসায়ীগণ।

বক্তব্য শেষে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে নেতাকর্মীরা বঙ্গবন্ধু সড়কে দলটির পতাকা প্রদর্শন করে আনন্দ র‍্যালি করে।

RSS
Follow by Email