বুধবার, জুন ১৯, ২০২৪
Led04জেলাজুড়েবন্দর

দিনব্যাপী আনন্দ আড্ডার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ বন্ধুসভার অভিষেক

লাইভ নারায়ণগঞ্জ: কুয়াশা ভেজা শীতের হিম শীতল পরিবেশে দিনব্যাপী আনন্দ আড্ডার মধ্য দিয়ে প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জের কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

গত ১২ই জানুয়ারি শুক্রবার নারায়ণগঞ্জের বন্দরের সাবদির সবুজ সুন্দরে সাজানো পরিপাটি গ্রীন গার্ডেন পার্কে অনুষ্ঠিত হয় এ অভিষেক অনুষ্ঠান।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে কার্যনির্বাহী কমিটি-২০২৪ এর অভিষেক অনুষ্ঠানের শুভ সূচনা হয়।পরে পরিচিতি পর্ব, পুরাতন কমিটি কর্তৃক নতুন কমিটিকে ফুল দিয়ে বরণ, নতুন কমিটির সদস্যদের অনুভূতি ব্যক্ত,অতিথিদের বক্তব্য, দিনব্যাপী খানাপিনা, ফটোসেশন, আনন্দ আড্ডা ও শীতের আকর্ষণ বাহারি রকম পিঠা ও সরিষাক্ষেত পরিদর্শনের মধ দিয়ে শেষ বন্ধুসভার অনুষ্ঠান।

নারায়ণগঞ্জ বন্ধুসভার সাবেক সভাপতি মনিকা আক্তার ও সাবেক সাধারণ সম্পাদক নয়ন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা রফিউর রাব্বি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা ভবানী শংকর রায়, উপদেষ্টা ও প্রথম আলোর নারায়ণগঞ্জ প্রতিনিধি মজিবুল হক পলাশ ও উপদেষ্টা সাব্বির আল ফাহাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রফিউর রাব্বি বলেন, প্রথম আলোর সহযোগী সংগঠন বন্ধুসভা। বন্ধুসভা সামাজিকসহ নানা স্বেচ্ছাসেবী কর্মকান্ডের সঙ্গে যুক্ত। প্রথম আলো বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পাশাপাশি এসিড দগ্ধ ও মাদক বিরোধী কর্মকান্ড পরিচালনা করে আসছে। বন্ধুসভা দু:স্থদের মাঝে বই বিতরণ করে গ্রন্থাগার, গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ, বন্যার্তদের সহযোগিতাসহ গনিত উৎসব, বিজ্ঞান উৎসব, বিতর্ক প্রতিযোগিতা, ভাষা প্রতিযোগিতা, জিপিএ—৫ সংবর্ধনা, প্রিয় শিক্ষক সংবর্ধনা সহ বিভিন্ন শিক্ষা ও বিজ্ঞানমূলক কাজ করে থাকে। তার সহযোগী সংগঠন হিসেবে বছর ব্যাপী বিভিন্ন স্বেচ্ছামূলক কাজ করে। নারায়ণগঞ্জ বন্ধুসভাকে দেখছি তারা বছর ব্যাপী বিভিন্ন কর্মসূচী করে বৃক্ষরোপণ থেকে শুরু করে ছিন্নমূল শিশুদের নিয়ে ইফতার ও তাদের মাঝে ঈদের রঙিন জামা ও ঈদ সামগ্রী বিতরণ, বন্যার্তদের সহযোগিতা, শিক্ষা সামগ্রী বিতরণ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,মাদক, কিশোরগ্যাংয়ের বিরুদ্ধে সচেতনতা মূলক কর্মসূচিসহ নানা কাজ করে থাকে।আজকে যে নতুন কমিটির অভিষেক হচ্ছে আশাকরি তারাও আগামী একটি বছর মানুষের সেবায় কাজ করবে।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ বন্ধুসভা কার্যনির্বাহী কমিটি—২০২৪ এর সভাপতি আফরিন সুলতানা জেমী, সাবেক সভাপতি রাসেল আদিত্য, সহ—সভাপতি মোঃহাসানুজ্জামান, গাজী খায়রুজ্জামান, সাবেক সহ—সভাপতি শারমিন আক্তার আন্নি, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক অরপান আহমেদ রাজু, যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন ইসলাম সাকিব, অর্থ সম্পাদক মোঃইমরান নাজির, দপ্তর সম্পাদক আবরার জামান আফিফ, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক মাইনুল ইসলাম মাসুম,জেন্ডার সমতা বিষয়ক সম্পাদক অর্পিতা হোসেন,স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক মোঃ ছোহাদ হোসেন, সদস্য আইরিন সুলতানা লিজা, অর্নি, স্বপ্নিল, সুমাইয়া আক্তার, সাকিব, ফুল,উপজেলা আনসার কম্পানি কমান্ডার মোঃ সামসুল হক দেওয়ান , সেরেনা আক্তার সুইটি প্রমুখ।

RSS
Follow by Email