শুক্রবার, মে ১৭, ২০২৪
Led01জেলাজুড়েসদর

৬ বছর পর ফের বিআইডব্লিউটিএ’র গুদামে আগুন

লাইভ নারায়ণগঞ্জ: নগরীর বরফকলে বিআইডব্লিউটিএ’র গুদামের পাশে ৬ বছর আগে ঘটে যাওয়া অগ্নিকান্ডের ধ্বংসাবশেষে আগুন লেগেছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১ টায় খানপুর এলাকায় গুদাম ঘরের পাশে স্টক ইয়ার্ডে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

স্থানীয়রা ও বিআইডব্লিউটিএ’র কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বিআইডব্লিউটিএ‘র গুদাম ঘরের পাশে স্টক ইয়ার্ডে ২০১৮ সালের অগ্নিকান্ডের ওয়েস্টেজ মাল রাখা ছিল। সেখান থেকেই হঠাৎ আগুন লেগে যায় বলে জানায়।

বিআইডব্লিউটিএ’র ফোরম্যান ঠিকাদার মজল মিয়া জানান, নদীরপাড় থেকেই হঠাৎ করেই ধোঁয়া দেখেই কতৃপক্ষকে জানানো হয়। বালতির পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হলেও, সেটি নেভানো সম্ভব হয়নি। উলটো আগুন আরও বেড়ে যায়। এরপর আনসার বাহিনী এবং ফায়ার সার্ভিস ঘটনাস্থালে আসেন।

ঢাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আনোয়ারুল হক জানান, রাবারের ড্রেজিং পাইপ থেকে আগুন লেগেছে। দুপুর ১ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে আমরা সংবাদ পাই। এখন পযর্ন্ত ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এখন পর্যন্ত এই দুর্ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৩ নভেম্বর একই জায়গায় আগ্নিকান্ড ঘটে। আগুন নেভাতে নারায়ণগঞ্জ ও রাজধানীর মোট ১০টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রনে কাজ করে। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত একটি স্টোররুম ও দুটি গুদাম পুড়ে নিঃশেষ হয়ে যায়। আগুনের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন তৎকালীন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

RSS
Follow by Email