রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led03রাজনীতি

হরতাল সমর্থনে না.গঞ্জে মিছিল, ইসি’কে ব্যবস্থা নেয়ার দাবি খোকন সাহার

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জসহ সারা দেশে বিএনপির হরতাল সমর্থনে যারা মিছিল করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

বুধবার (২০ ডিসেম্বর) গণমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে খোকন সাহা এই দাবি জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন কিছু আইন জারি করেছে। ১৮ তারিখ থেকে নির্বাচন সংক্রান্ত ছাড়া কোন রাজনৈতিক প্রোগ্রাম করা যাবেনা। নারায়ণগঞ্জসহ সারা দেশে আমাদের প্রার্থীদের প্রায় প্রতিদিনই শোকজ করা হচ্ছে। আমাদের প্রার্থীরা আইনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। ওনারা ইসির কাছে ব্যাখ্যা দিচ্ছেন। যারা সঠিক ব্যাখ্যা দতে না পারবে তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা গ্রহণ করবেন। শুধু আমাদের দলে না, অন্যান্য দলের প্রার্থীরাও তাদের শোকজের জবাব দিচ্ছেন।

এড. খোকন সাহা বলেন, আজ লক্ষ করা যায় নির্বাচন কমিশনের আইন যে ‘নির্বাচন সংক্রান্ত কর্মকান্ড বাদে যে কোন কর্মসূচি করতে হলে ইসির অনুমতি লাগবে’ সেখানে বাংলাদেশের কয়েকটি দল সেই আদেশ তোয়াক্কা করছে না। গতকাল নারায়ণগঞ্জের প্রায় ৩০টি স্পটে তারা মিছিল করেছে, নির্বাচন বানচাল করার জন্য। আমার মনে হয় নির্বাচন কমিশনের এটা দেখা উচিত এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত। এই ব্যবস্থা গ্রহণ করলে, নির্বাচন কমিশনের আইনটা সকলের জন্য প্রযোজ্য হবে।

মহানগর আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন যে আইনটা জারি করেছে সেটা আমরা মানি। যারা মানছে না তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি দাবি জানাচ্ছি। যারা নাশকতা করছে, নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে; তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনের দৃষ্টান্ত স্থাপন করা উচিত বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন যথাযথ বলেছে, যে আগুন সন্ত্রাস করে নির্বাচন বন্ধ করা যাবে না। ২০১৪তেও তারা নির্বাচন বানচাল করতে পারে নাই, তারা পারবেও না।

RSS
Follow by Email