সোমবার, মে ২০, ২০২৪
Led05জেলাজুড়েসদর

হকাদের ২ গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৬

লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে ফুটপাতে বসা নিয়ে হকারদের ২ গ্রুপের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় উভয় পক্ষে ৬ জন আহত হয়। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় নগরীর নবাব সলিমুল্লাহ সড়কে এ ঘটনা ঘটে। ঘটনায় ৪ জনকে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন, চাষাড়া হকার্স মার্কেটের দোকানদার ও বন্দরের নবীগঞ্জ এরাকার বাসিন্দা রামা চন্দ বর্মনের ছেলে বিকাশ (৩৮), একই এলাকার মৃত আবুল হোসেনের চেরে মিঠু, এবং হরিজন পাড়ার নারায়ণের ছেলে যুবরাজ ও আসাদ গ্রুপের হকার রফিক।

হকার নেতা আসাদ লাইভ নারায়ণগঞ্জকে বলেন, অনুমতি কার্ড বিতরণে পর হকাররা নবাব সলিমুল্লাহ সকড়ের ফুটপাতে বসার জন্য প্রস্তুতি নিচ্ছিলো। এসময় হকার্স মার্কেটের সভাপতি ডালুর নেতৃত্বে স্থানীয় কিছু ছেলেরা আসে। আমরা ফুটপাতে দোকান বসাতে চাইলে ওই ছেলেরা বাধা দেয়। তারা বলে এখানে স্থানীয় ছেলেদের দোকান বসানো হবে। ওরা হকার না কিন্তু তবুও নির্ধারণকৃত জায়গায় আমাদের বসতে দেয় না। আমাদের কিছু হকার ফুটপাতে বসেছিলো তাদের উপর হামলা চালানো হয়েছে। এসময় আমাদের হকার মুসাসহ ৪-৫ জনকে মারধর করেছে, আহত হকাররা হাসপাতালে চিকিৎসাধীন। যে ছেলেরা আমাদের বাধা দিচ্ছে তারা কেউই হকার না। তবুও তারা তাদের নিজেস্ব দোকান বসানো নাম করে আমাদের বসতে দিচ্ছে না। আমাদের হকারদের দোকানের মালামাল লুটসহ পায়ের রগ কেটে ফেলার হুমকি দিচ্ছে। সংঘর্ষের পর এখন অল্প কিছু হকার নিয়ে আমরা এই সড়কে বসেছি। তবে অনেক হকাররাই ভয় পাচ্ছেন। এদিকে কাউন্সিলর শকু ও মুন্নাকে এমপি সেলিম ওসমান দায়িত্ব দিয়েছিলেন আমাদের ম্যাপ অনুযায়ী বসার জায়গা নির্ধারণ করে দেওয়ার জন্য। রং দিয়ে দাগ দিয়ে দিলে আমাদের হকারদের জন্য সুবিধা হতো। কিন্তু তারা সেটা করে নি, বরং কাগজে দেখিয়ে বুঝিয়ে দিয়েছে। কাউন্সিলর মুন্নাকে এই বিষয়ে একাধিক ফোন করলেও তাকে পাওয়া যায় না। সংঘর্ষে যারা আহত হয়েছে তাদের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে।

RSS
Follow by Email