বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Led02রাজনীতিস্বাস্থ্য

সংসদে শামীম ওসমান: কবে হবে না.গঞ্জে ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল

লাইভ নারায়ণগঞ্জ: ২০২১ সালে মাননীয় প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জে ৫০০ শয্যা হাসপাতালের অনুমোদন দিয়েছেন। কিন্তু এখনো এই হাসপাতালের কাজ শুরু হয়নি। ‘কবে নাগাত এই হাসপাতাল হবে’ এমনটাই স্বাস্থ্য মন্ত্রীর কাছে জানতে চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্ন-উত্তর পর্বে এক সম্পূরক প্রশ্নে শামীম ওসমান এই প্রশ্ন তুলে ধরেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

এমপি শামীম ওসমান বলেন, আজকে থেকে প্রায় ২০২১ সালের আগে, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য একটি ৫০০ শয্যা হাসপাতাল দিয়েছিলেন। আজকে অত্যন্ত সুযোগ্য ও সম্মানিত ব্যাক্তি যিনি স্বাস্থ্যমন্ত্রী হয়েছেন। ২০২১ সালে জুলাই মাসে আমরা চিঠি দেই জাতির পিতার আরেকটি কণ্যা, যিনি বুকের মধ্যে হিমালয় পর্বত চাপা দিয়ে বসে আছেন, শেখ রেহানা। যিনি আজ পর্যন্ত হয়তো চিৎকার দিয়ে কানতেও পারেন নাই। আমরা নারায়ণগঞ্জ থেকে প্রস্তাব দিয়েছিলাম যে, শেখ রেহানার নামে এই হাসপাতালটি করা হোক। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ট্রাস্টি বোর্ড ২০২১ সালের ১১ জুলাই বলেছে, জাতির পিতার আরেক কণ্যা শেখ রেহানার নামেই এই ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালটি হবে।

তিনি আরও বলেন, আমি নতুন মন্ত্রীকে অনুরোধ করবো। এই নাম করণটি কেনো এতো বিলম্ব হলো এই বিষয়ে তদন্ত করবেন কিনা, এবং কবে নাগাত এই হাসপাতাল নারায়ণগঞ্জে হবে সেই বিষয়ে আপনি আমাদের অবগত করবেন কিনা এই সংসদ অধিবেশনে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: সামন্ত লাল সেন প্রতি উত্তরে বলেন, আমি বিষয়টি অবগত হইলাম। আমি আশা করি বিষয়টি আমি পরীক্ষা নিরীক্ষা করে দেখবো, যত দ্রুত সম্ভব কাজটি সমাধান করা যায়।

RSS
Follow by Email