শুক্রবার, মে ১০, ২০২৪
Led05রাজনীতিসদর

শহীদদের জন্য দোয়া ছাড়া উপযুক্ত কিছু নেই: মুফতী মাসুম বিল্লাহ

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ বলেন, ভাষার জন্য যাঁরা শহীদ হয়েছেন তাদের জন্য সকাল থেকে পবিত্র কুরআন খতম ও দোয়া চলছে। অর্থাৎ ভাষাশহীদদের জন্য আমরা যথার্থ উপঢৌকন পাঠিয়েছি। কারণ তারা শহীদ। এদের জন্য দোয়া ও খতমে কুরআনের মত উপযুক্ত কোন কিছু নাই।

বুধবার (২১ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ প্রেস ক্লাব এর সামনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের স্মরণে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন মুফতী মাসুম বিল্লাহ।

বক্তব্য তিনি আরও বলেন, আমরা অনেকে অজ্ঞতা বশত গান বাজনা ও বিজাতীয় সংস্কৃতি অনুসরণের মাধ্যমে তাদের স্মরণ করে থাকি। এতে আমাদের স্মরণ-ই হয়, কিন্তু শহীদদের কোন উপকার হয় না। ইসলামী আন্দোলন বাংলাদেশ ও এ সহযোগী সংগঠন পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কলাণরাষ্ট্র মানে সেখানে মানুষ সহ সকল জীবজন্তুর পর্যন্ত কল্যাণ সাধিত হয়ে থাকে। হযরত ওমর ফারুক (রা.) তার খেলাফতের আমলে বলেছিলেন, “ফুরাদ নদীর তীরে যদি একটি কুকুরও না খেয়ে মারা যায় তাহলে আমি ওমরকে আল্লাহর কাঠগড়ায় জবাবদিহী করতে হবে।” আর এটাই ইসলামী রাষ্ট্রব্যবস্থার একটি নমুনা মাত্র।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগরের ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. ওমর ফারুক। সাধারণ সম্পাদক আবুল হাশিমের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, ছাত্র আন্দোলন নগর সহ-সভাপতি এইচ এম শাহীন আদনান, প্রশিক্ষণ সম্পাদক মুহা. তারেক, কওমী মাদরাসা সম্পাদক আমির হামজা প্রমুখ নেতৃবৃন্দ।

RSS
Follow by Email