রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Led04রাজনীতি

যে কারণে মনোনয়ন বাতিল না.গঞ্জের ৭ প্রার্থীর

লাইভ নারায়ণগঞ্জ: দুয়ারে কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় নির্বাচন । এখন পর্যন্ত নির্বাচনে নারায়ণগঞ্জের ৫ টি আসনে জমা পরেছে মোট ৪৫ জন প্রার্থীর মনোনয়নপত্র। তবে জাচাই বাছাই শেষে ৭ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক। সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়ন বাছাইয়ের কার্য সম্পন্ন করা হয়।

যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন,

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে আফাজউদ্দিন মোল্লা- (বাংলাদেশ সুপ্রীম পার্টি)। বাতিলের কারন জামানত জমা না দেয়া।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে মো. শরিফুল ইসলাম- (স্বতন্ত্র) এবং মামুন দিদার- (স্বতন্ত্র)। শরিফুল ইসলামের মনোনয়ন বাতিলের কারন ঋণ খেলাপি অন্যদিকে মামুন দিদারের মনোনয়ন বাতিলের কারন ফর্ম স‌ঠিক ভা‌বে পুরন না করা ।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে রয়েছেন, সিরাজুল হক (বাংলাদেশ কংগ্রেস) এবং মো. জামিল মিজি (জাকের পার্টি)। উভয় প্রার্থীর মনোনয়র বাতিলের কারণ ঋণ খেলাপি।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আছেন, মো. রাশেদুল ইসলাম (স্বতন্ত্র) এবং কাজী দেলোয়ার হোসেন (স্বতন্ত্র)। উভয় প্রার্থীর মনোনয়ন বাতিলের কারণ ১% ভোটারের স্বাক্ষর যথাযত ভা‌বে প্রদান না করা।

এদিকে নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে কোন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয় নি।

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত ৩০ নভেম্বর পর্যন্ত নারায়ণগঞ্জের ৫টি আসনে ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তার মধ্যে ১২ জন স্বতন্ত্র ও ১৩ টি দলের ৩৩দলের প্রার্থী রয়েছেন। এর মধ্যে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ৪জন, জাতীয় পার্টির ৫জন, তৃণমূল বিএনপির ৪জন, জাকের পার্টির ৫জন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশের ৩জন, বাংলাদেশ সুপ্রিম পার্টির ৪জন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ১জন, বিএনএম এর ১জন, বিকল্প ধারার বাংলাদেশের ১জন, মুক্তিজোটের ১জন, বাংলাদেশ কংগ্রেসের ২জন, ন্যাশনাল পিপলস পার্টির ১জন, সমাজতান্ত্রিক দল জাসদের ১জন রয়েছেন।

RSS
Follow by Email