বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Led02আদালতজেলাজুড়েরাজনীতি

মেয়র আইভীর মামলায় হাজিরা দিলেন এড. খোকন সাহা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর করা ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হাজিরা দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। রবিবার (১১ ফেব্রুয়ারি) সকালে সশরীরে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় গিয়ে সাইবার ট্রাইব্যুনাল আদালতে ওই হাজিরা দেয় তিনি।

প্রসঙ্গত, ২০২১ সালে ৪ জানুয়ারি সাইবার ট্রাব্যুনালে মামলাটি করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। মামলাটি তদন্তের জন্য অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দেওয়া হয়। মামলায় মেয়র সেলিনা হায়াৎ আইভী অভিযোগ করেন, ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামে একটি ইউটিউব চ্যানেলে দেওয়া বক্তব্যে তাকে জড়িয়ে হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের মিথ্যা অভিযোগ তুলেছেন খোকন সাহা। এ সংক্রান্ত দু’টি ভিডিও ওই ইউটিউব চ্যানেলে প্রকাশিত হওয়ার কথা মামলায় উল্লেখ করা হয়েছে। ভিডিও দু’টির দৈর্ঘ্য যথাক্রমে ১৪ মিনিট ৪৮ সেকেন্ড এবং ১২ মিনিট ৪২ সেকেন্ড। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৭, ২৮, ২৯, ৩১ ও ৩৫ ধারায় করা এই মামলা করা হয়। মামলার অপর আসামি ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামে ইউটিউব চ্যানেলটির প্রকাশক ও সঞ্চালক কানাডা প্রবাসী প্রদীপ দাস।

ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতে হাজিরা দিয়ে এড. খোকন সাহা সাংবাদিকদের বলেন, সত্য কথা বলায় আমি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের দায়ের করা মিথ্যা মামলার আসামী। কেউ আর সত্য কথা বলে আমার মত আসামী হবেন না। বিশেষ করে সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ, আপনারা কখনো সত্য লিখবেন না, অতীতে সত্য লিখে অনেক সাংবাদিক মেয়রের মামলায় জেল খেটেছেন। আমার বিরুদ্ধে এরশাদ, খালেদা জিয়া, জোট সরকারের আমলে মামলা দিয়েছিল, কষ্ট পাই নাই। কিন্তু এখন পেলাম। নারায়ণগঞ্জ থেকে ঢাকা কোটে হাজিরা দিতে কত কষ্ট, একমাত্র ভুক্তভোগীরা জানেন। আমিও সত্য কথা বলেছিলাম। সত্য কথা বলার জের অনেক বেশি দিতে হয়। তবে, যারা দেবত্তোর সম্পত্তি, মসজিদের সম্পত্তি, মাদ্রাসা সম্পত্তি, ওয়াকফা সম্পত্তি খাবে। এর বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। আমাদের সকলের মনে রাখা উচিত সত্যের জয়, কেউ আটকাতে পারে না।

RSS
Follow by Email