রবিবার, মে ৫, ২০২৪
Led04গণমাধ্যমজেলাজুড়েসদরসোশ্যাল মিডিয়া

মার্কেটের সামনে পার্কিং ব্যবস্থা নিয়ে আমাদের ভাবতে হবে: ভারপ্রাপ্ত এসপি আমির খসরু

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু মন্তব্য করেছেন ‘কয়েকটা বড় বড় মার্কেট আছে ভালো মানের ব্রান্ড আছে এখানে ক্রেতারা আসবে গাড়ি নিয়ে কেনার জন্য, কিন্তু এদের তো পার্কিং ব্যবস্থা নাই। এদের কিভাবে বসতে দিবেন। মার্কেটের সামনে পার্কিং ব্যবস্থা নিয়ে আমাদের ভাবতে হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের আয়োজিত নাগরিক সমস্যা যানজট ও ফুটপাত দখল সমস্যা সমাধান নিয়ে, মেয়র, এমপি, জনপ্রতিনিধিবৃন্দ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেনীপেশার নেতৃবৃন্দর গোল টেবিল বৈঠকে এমন বন্তব্য করেন তিনি।

ভারপ্রাপ্ত এসপি আমির খসরু বলেন, একটি ব্যাতিক্রমধর্মী আয়োজনের জন্য নারায়ণগঞ্জ প্রেস ক্লাবকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের খোলা চোখে অনেকগুলো সমস্যা দেখেছি। আমরা যে ওভারকাম করতে পারি, সেটির ইতোমধ্যে করে দেখিয়েছি, তার জলজান্ত উদাহরণ আছে। নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান স্যারের সহযোগীতায় আমরা রমজান মাসে সেটা করে দেখিয়েছি। শহরের সমস্যার মধ্যে আমার কাছে মোস্ট কয়েকটা সমস্যা দেখেছি। তার মধ্যে একটা হকার ও আরেকটা ইজি বাইক। একটা যানবাহন চালু হয়ে গেছে এটার সাথে লাখ লাখ শ্রমিক ও তার পরিবার জরিত হয়ে গেছে, সুতরাং তাকে কিভাবে ডিল করবেন। আমরা হকার বসতে দিয়েছি আনঅফিসিয়ালি, এই হকারগুলো উচ্ছেদ করলে তারা কোথায় যাবে। আপনাকে একপি বিকল্প পন্থা বের করে ভাবতে হবে কারণ এই দুইটা ট্রাফিক জ্যামের অন্যতম একটি কারন যেহেতু। এই কাজ গুলো আপনাদের (মেয়র,এমপিরা)। এই শহরে আপনাদের, আমাদের কাজ করতে অনেক সময় আপনাদের দিক নির্দেশনা লাগে। যেহেতু আমরা রমজান মাসে পারি তাহলে অন্য সময় পারবো না কেনো?

তিনি আরও বলেন, আমার কাছে মনে হয় শহরে যেগুলো অনিবন্ধীত বাস আছে এগুলো বন্ধ করে দিতে পারি, আমি আগেও বলেছি হকার উচ্ছেদ আপনি মেইন রাস্তা থেকে তাড়িয়ে দিবেন সেই হকার গলির ভিতরে গিয়ে ঢুকবে, ওদের তো একটা জায়গা দিবেন। আর আপনারা যদি বলেন নারায়ণগঞ্জে কোন হকারই থাকবে না। তাহলে আমরা পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন সকলে মিলে কাজটি করে দিবো। আমরা ১মাস না বাকি মাসগুলোও পারবো। আমি এই জেলায় যোগদানের পর গুনেছিলাম এই শহরে ১৭০টি মৌমিতা বাস আছে। সেটা নামতে নামতে আমার মনে হয় ১২০টাতে চলে এসেছে। মূলত অনুমোদন আছে ৭০টি বাসের। এটি এখন কমে ১০০ কাছাকাছি এসেছে।

আমির খসরু বলেন, সরকার থেকে আমাকে একটি বাংলো দেয়া হয়েছে নিতাইগঞ্জে। সত্যি কথা বলতে আমি কিন্তু জ্যামের কারণে সেই বাসায় উঠিনি। নিতাইগঞ্জে যে ট্রাক আছে আমরা বহুবার চেষ্টা করেছি, অনেকবার আমাদের অফিসে এসে কমিটমেন্ট করেছে। মেয়র মহোদয় ও এমপি মহোদয় আপনারা একটু ভাবেন আমরা কাদের অনুমোদন দিতে পারি। সিটি কর্পোরেশনের বাহিরে কাদের ও সিটি কর্পোরেশনের বাহিরে কত গুলো অনুমোদন দিতে পারি। কয়েকটা বড় বড় মার্কেট আছে ভালো মানের ব্রান্ড আছে এখানে ক্রেতারা আসবে গাড়ি নিয়ে কেনার জন্য, কিন্তু এদের তো পার্কিং ব্যবস্থা নাই। এদের কিভাবে বসতে দিবেন। মার্কেটের সামনে পার্কিং ব্যবস্থা নিয়ে আমাদের ভাবতে হবে।

RSS
Follow by Email