শুক্রবার, মে ৩, ২০২৪
অর্থনীতিজেলাজুড়েসদর

‘মার্কারি নিটওয়্যার গার্মেন্টসে মানা হয়না শ্রম আইন’

লাইভ নারায়ণগঞ্জ: কাঁচপুরের বিসিকে অবস্থিত মার্কারি নিটওয়্যার লিমিটেড গার্মেন্টস শ্রমিকরা মানববন্ধন ও শহরে বিক্ষোভ মিছিল করেছে। রবিবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ওই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

কারখানার শ্রমিক আসমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহসভাপতি আনোয়ার খান, কামাল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, মার্কারি নিটওয়্যার লিমিটেড কারখানাটিতে শ্রম আইন মানা হয় না। বেতন পরিশোধে শ্রমিকদের মাসের পর মাস ঘুরাঘুরি করে। শ্রমিকরা কথা বলতে গেলেই চলে ছাঁটাই নির্যাতন। নিত্যপণ্যের উচ্চ মূল্যের এসময়েও এই কারখানায় ২০১৮ সালে সরকার ঘোষিত ৮০০০ টাকা ন্যূনতম মজুরি বাস্তবায়ন হয়নি। বর্তমানে ২ মাসের বেতন ওভারটাইম বকেয়া হয়ে যাওয়ায় শ্রমিকরা এর প্রতিবাদ করায় মালিক কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে আলোচনা না করে আইন লঙ্ঘন করে ৩০ জন শ্রমিক ছাঁটাই করেছে। এই চরম অর্থনৈতিক সংকটের সময়ে শ্রমিকরা চাকরি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকদের বকেয়া বেতন-ওভারটাইম পরিশোধ কওে শ্রমিকদেও চাকরিতে পুনর্বহলের দাবি জানান।

RSS
Follow by Email