রবিবার, মে ১২, ২০২৪
Led05জেলাজুড়েবন্দররাজনীতি

মঙ্গলবার রাজনীতিবিদ জালাল উদ্দিনের ৩৭তম মৃত্যুবার্ষিকী

লাইভ নারায়ণগঞ্জ: মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) প্রয়াত রাজনীতিবিদ জালাল উদ্দিনের ৩৭তম মৃত্যুবার্ষিকী। ১৯৮৭ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।

জালাল উদ্দিন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)‘র প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। সেই সাথে নারায়ণগঞ্জ শহর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি ১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদের নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-৩২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও নারায়ণগঞ্জ পৌরসভার কমিশনার ও ভাইস-চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জালাল উদ্দিনের বড় ছেলে এড. আবুল কালাম বিএনপির রাজনীতিবিদ ও নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সাবেক সংসদ সদস্য। ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে নারায়ণগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। তার সন্তান অর্থাৎ, জালাল উদ্দিনের নাতি আবুল কাউছার আশা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজনীতিবিদ জালাল উদ্দিনের মৃত্যুবার্ষিকীতে প্রতিবছরই বন্দরে বিভিন্ন অঞ্চলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার নবীগঞ্জ বাগে জান্নাত মসজিদে ফজর নামাজ শেষে তার রূহের মাগফেরাত কামনায় কুরআন খতম করা হবে। দলের ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ কবরস্থানে তার কবর জিয়ারত করবেন। পরে বাদ জোহর জালাল উদ্দিনের বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নাতি আবুল কাউছার আশা।

দাদা জালাল উদ্দিনকে নিয়ে কাউন্সিলর আশা বলেন, দাদা তার জীবদ্দশায় যে সম্মানের অধিকারী হয়েছেন, তা আমি এখনও হাসিল করতে পারি নি। উনার যতটুকু অর্জন আছে, সমাজের জন্য তিনি যে কাজ করে গেছেন তার উত্তরসূরী হিসেবে আমি ইনশাল্লাহ সেই ধারা বজায় রাখবো। তার সম্মান অক্ষুন্ন রাখতে সক্ষম হবো। এই জন্য আমি নারায়ণগঞ্জবাসীর কাছে দোয়া প্রার্থণা করি, আমার দাদা জালাল উদ্দিন সাহেব এবং বাবা আবুল কালাম সাহেব যেভাবে জীবন-যাপন করেছেন, আমি যাতে সেভাবেই জীবন-যাপন করতে পারি।

RSS
Follow by Email