মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Led05ক্রীড়াফতুল্লা

বুয়েটের নির্দেশনায়, বিসিবির অর্থায়নে ফতুল্লা স্টেডিয়াম ৬ ফিট উঁচু হবে: টিটু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেছেন, ক্রিকেট বোর্ডের নিজেস্ব অর্থায়নে, বুয়েটের নির্দেশনা অনুযায়ী ৬ ফিট ও ৪ ফিট উঁচু করা হবে খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। থার্ড ডিভিশন, ফার্স্ট ডিভিশন ও প্রিমিয়ার লীগ খেলা পরিচালনা হবে। আপতত এ খেলা গুলো পরিচালনা করার জন্য মাঠটিকে খেলার উপযোগী করে তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্টেডিয়ামের উঁচু করণের কাজ সরেজমিন পরিদর্শনে এসে মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে এ কথা বলেন তিনি।

এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) অপরারেশন্স কমিটির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার আকরাম খান।

তানভীর আহম্মেদ টিটু বলেন, খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম মাঠ ও স্থাপনার মালিক জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সবকিছুই তাদের করার কথা কিন্তু তারা যেহেতু কোন না কোন কারণে সময় মতো করতে পারছে না। তাই খেলাধুলা যাতে পিছিয়ে না থাকে, ক্রিকেট বোর্ডের অর্থায়নে আমরা সহযোগীতা নিয়ে ক্রীড়া পরিষদের পাশে এসে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আর্ন্তজাতিক ভ্যানু ফিরিয়ে আনার জন্য এ মাঠে ব্যাপক সংস্কার দরকার। সংস্কার এনএসসিই করবে। সেটা কবে হবে, এটা এনএসসিই বলতে পারবে। আমি যতটুকু জানি, এনএসসির এটা নিয়ে বাজেট হচ্ছে। এটা আবার আর্ন্তজাতিক মানে ফেরানোর জন্য টেন্ডার কল করবে তারা। এ নিয়ে এনএসসির সাথে আমাদের কথাও হচ্ছে। আমরা ক্রিকেট বোর্ড থেকে চাপ দিচ্ছি। সরকার তাঁর নির্দিষ্ট সময়ের মধ্যে হয়তো সে গুলো সম্পূর্ন করবে। এনএসসির সাথে আমাদের প্রতিনিয়ত সেই যোগাযোগ আছে।

সংস্কারের পর নিয়মিত মাঠ রক্ষনাবেক্ষণ করা হবে কি না; জানতে চাইলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, যতদিন এ মাঠ আর্ন্তজাতিক ভ্যানু হিসেবে ছিল, ততদিন এ গুলো খুব সুন্দর ভাবেই মেন্টেন হয়েছে। মেইনটেনেন্সের জন্য প্রয়োজন মাঠে আসা, নিয়মিত মাঠে আসলে মেইনটেনেন্সও হয়ে যাবে।

প্রসঙ্গত, খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা ভালো না হওয়ায় দীর্ঘদিন যাবত মাঠ পানির নিচে তলিয়ে ছিল। বর্তমানে মাঠটিকে ৪ থেকে ৬ ফিট উঁচু করার কাজ করছে বিসিবি।

RSS
Follow by Email