বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Led02জেলাজুড়েফতুল্লারাজনীতি

বিএনপিকে কেন স্যাংশন দিচ্ছে না, জানি না: শামীম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী একেএম শামীম ওসমান বলেন, আমাকে জনগণ প্রশ্ন করছে যে সুষ্ঠু নির্বাচনে বাধা দেওয়ার কারণে কেন বাহিরের শক্তি বিএনপিকে স্যাংশন দিচ্ছে না। আমি জানি না বিএনপিকে কেন এখনো স্যাংশন দিচ্ছে না। এই উত্তর শুধু আমেরিকানরাই দিতে পারবে। আমি বাঙালি, আমেরিকান না। শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে ফতুল্লার এনায়েতনগর এলাকায় হরিহরপাড়া স্কুল প্রাঙ্গনে এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, রোহিঙ্গাদের মানবাধিকার নিয়ে কেউ কথা বলে না, প্যলেস্টাইনের গাজাবাসীদের নিয়ে কেউ কোনো কথা বলে না। শুধু আমাদের বাংলাদেশের মানবাধিকার নিয়ে কেন কথা বলা হয় এই নিয়ে জনগণ আমাকে প্রশ্ন করেছে। এই বাস পুড়িয়ে ফেলা ,নির্বাচন বন্ধ করতে চাওয়ার কারণ আমাদের জনগণ জানে। ১৯৭০ সালের নির্বাচন যেমন গুরুত্বপূর্ণ ছিল স্বাধীনতা অর্জনের জন্য, ঠিক তেমনি এবারের নির্বাচন স্বাধীনতা রক্ষার জন্য ঠিক একই গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন সভা সমাবেশে প্রচুর সাড়া পাচ্ছি। আমরা যেহেতু স্বাধীনতার পক্ষে কথা বলছি, জনমানুষের পক্ষে কথা বলছি তাই জনগণ আমাদের পাশে আছে।

শামীম ওসমান বলেন, ওরা মানুষকে বলছে নির্বাচনে অংশগ্রহন না করতে। কিন্তু আমাদের কাজ হবে জনগণকে বোঝানো যাতে জনগণ ভোট দিতে আসেন। এবারের নির্বাচন হবে শতভাগ সুষ্ঠু নির্বাচন। আগে বিএনপি-জামাত নির্বাচনে অংশগ্রহনকালীন অবস্থায় যেমন ৬৫ শতাংশ পর্যন্ত ভোট উপস্থিতি করতে পেরেছি। ঠিক একই রকম এবারের নির্বাচনে ৬৫ শতাংশ উপস্থিত করতে পারলেই আমি মনে করবো এটা আমার জয়। আমার এই আসনের ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজগুলো এমনি হয়ে যাবে ইনশাল্লাহ। আমি চেষ্টা করছি প্রতিটা ওয়ার্ডে এক হাজার মানুষ নিয়ে একটি সংগঠন করা যেখানে শুধু ভালো মানুষ থাকবে। যেখানে কোন দুর্নীতি, চাঁদাবাজির সাথে সংযুক্ত কোন লোকজন থাকবে না। এ বিষয়ে কাজ শুরু হয়ে গেছে। আর এটাই আমাদের বড় কাজ । যারা পয়সার অভাবে লেখাপড়া করতে পারে না তাদের লেখাপড়া করাবো।

এসময় সভায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী, সিনিয়র সহ-সভাপতি এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা যুবলীগ নেতা এহসানুল হাসান নিপু, আওয়ামী লীগ নেতা মাসুদ ভূঁইয়াসহ আওয়ামী লীগ ও সহযোগী নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email