বুধবার, মে ২২, ২০২৪
Led03আদালতজেলাজুড়েফতুল্লারাজনীতি

বার নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী প্যানেলের সভাপতি এড. মুহাম্মদ মোহসীন মিয়ার বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ তুলেছেন স্বতন্ত্র প্রার্থী এড. ইখতিয়ার হাবিব সাগর।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে ভোট কেন্দ্রে সাংবদিকদের সামনে এ অভিযোগ তুলে ধরেন। বার নির্বাচনে ১৬টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছে আওয়ামী পন্থী আইনজীবীরা। নির্বাচনে আপ্যায়ণ সম্পাদক পদে আওয়ামী পন্থী আইনজীবী এড. মানজুদুল রশিদ রিফাতের প্রতিদ্বন্দ্বিতা করেন স্বতন্ত্র প্রার্থী এড. ইখতিয়ার হাবিব সাগর।

তিনি বলেন, সকাল থেকেই খুব সুন্দর নির্বাচন চলছিল কিন্তু মোহসীন মিয়া তার কাজের কারণে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন। তিনি নিজ হাতে একসাথে ২০ থেকে ৩০ টি ব্যালট পেপার বক্সের মধ্যে দিয়েছেন। নির্বাচন সুষ্ঠ হচ্ছিলো কিন্তু আমাকে নির্বাচনে পরাজিত করার জন্য তিনি এ ধরনের পদক্ষেপ নিয়েছে। আমি এই বিষয়ে আপিল এবং রিট করবো। কমিটির বাকি ১৬ জন লোক ভালো। শুধু এই একটি পদের নির্বাচনে সে কারচুপি করেছে, একসাথে ২০-৩০ টা ব্যালট পেপার নির্বাচনের বক্সে দিয়ে গেছে । বক্সের ভেতরে ২০ থেকে ৩০টি ব্যালট একই সাথে একই ভাঁজে ভাঁজ করা কিভাবে থাকে। নির্বাচনের শেষ সময় এসে এই কারচুপি করলেন মোহসীন মিয়া। আর এই কাজগুলো যাতে তিনি বৈধতা দিতে পারে এজন্য তিনি আবার নিচে এসে লোকজন নিয়ে হাসি-তামাশা করছেন। ভোটের শেষ সময়ে ভোট বক্স থেকে আমি নিজে দেখেছি ২০-৩০ টা বজলোট পেপার একসাথে জড়ানো ভাঁজ করা। এই ফলাফল আমি মানি না।

এদিকে পাল্টা বক্তব্য এড. মোহসীন মিয়া বলেন, আমি সকাল থেকেই সাংবাদিকদের সামনেই লোকজন নিয়ে মিছিল করছি। স্বতন্ত্র প্রার্থী সাগর যে বক্তব্য দিয়েছে সেটা ভিত্তিহীন। বরং আমি ভোট কেন্দ্রের থেকে দূরে ছিলাম। এদিকে সাগর ভোট সকাল থেকেই কেন্দ্রের ভিতরে অবস্থান করছে।

এবিষয়ে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী এড. সামসুল ইসলাম ভূঁইয়া জানান, এই অভিযোগ ভিত্তিহীন। সকাল থেকেই কেন্দ্রে এড. ইখতিয়ার হাবিব সাগর উপস্থিত ছিলেন এবং সবকিছু দেখে এসেও সে কিভাবে এই অভিযোগ করেন জানিনা

RSS
Follow by Email