রবিবার, মে ৫, ২০২৪
জেলাজুড়েবন্দরস্বাস্থ্য

বন্দরে লাইসেন্সবিহীন ২ চিকিৎসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরে লাইসেন্স না থাকায় ২টি চিকিৎসা প্রতিষ্ঠানকে বন্ধ ঘোষণাসহ ১০হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে ৪ টার দিকে বন্দর উপজেলার স্কুল ঘাট সংগল্ন ময়না জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্ট্রিক সেন্টার ও বন্দর ইউনিয়নের হাজী সাহেব মোড়ে ডিজিল্যাব ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে এ অভিযান পরিচালনা করা হয়।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার এম. এ. মুহাইমিন আল জিহান ও বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, লাইসেন্স না থাকায় ময়না জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্ট্রিক সেন্টার ও ডিজিল্যাব ডায়াগনস্ট্রিক এন্ড কনসালটেশন সেন্টারকে ১০হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে।

বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন বলেন, স্বাস্থ্য বিভাগের কঠোর নির্দেশনার আলোকে অবৈধ ক্লিনিক,ডায়াগনস্ট্রিক ও হাসপাতালের তালিকা করা হয়েছে। ইতোমধ্যে বন্দরে দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার এম. এ. মুহাইমিন আল জিহান বলেন, সারা দেশের ন্যায় বন্দর উপজেলায় অবৈধ প্রাইভেট ক্লিনিকের তালিকা করে অভিযান চালানো হচ্ছে। ময়না জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্ট্রিক সেন্টার ও ডিজিল্যাব ডায়াগনস্ট্রিক এন্ড কনসালটেশন সেন্টারের লাইসেন্স না থাকায় ও সরকারি নিয়ম না মেনে গড়ে উঠা এসব প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং লাইসন্সে না পাওয়া পর্যন্ত প্রতিষ্ঠান দু’টি বন্ধ থাকবে।

RSS
Follow by Email