মঙ্গলবার, মে ২১, ২০২৪
Led03জেলাজুড়েফতুল্লা

ফতুল্লা থানায় ২ মাসে ১০৯ মামলা

লাইভ নারায়ণগঞ্জ: প্রতিদিনই খবরের পাতা জুড়ে থাকে নানা রকমের অপরাধের তথ্য। হত্যা, ধর্ষন, ছিনতাই, চুরি, মাদক উদ্ধারসহ এই অপরাধগুলো এখন নিত্য দিনে ঘটনা হয়ে দাড়িয়েছে। তথ্য অনুযায়ি ফতুল্লা থানায় চলতি বছরের ২ মাস অর্থাৎ জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে এমই অপরাধ জনিত মামলা রজু হয়েছে মোট ১০৯ টি।ফতুল্লা মডেল থানার মাসিক অপরাধ হালচিত্র অনুযায়ি, জানুয়ারি মাসের ৩১দিনে ৫৫ টি এবং ফেব্রুয়ারি ঊনত্রিশ দিনে মাসে ৫৪ টি মামলা রুজু হয়েছে। এই দুই মাসে ১০টি অপমৃত্যূ মামলা এবং ৪ টি হত্যা মামলা হয়েছে।

জানা যায়, জানুয়ারি মাসে হত্যা মামলা ১টি, ধর্ষণ মামলা ১টি, নারী ও শিশু ও যৌতুক মামলাসহ মোট ৬টি, গাড়ি চুরি ও অন্যান্য চুরিসহ মোট মামলা ৪টি, আদারসেকশন বা মারামারি মামলা ১৫টি, মাদকদ্রব্য মামলা ২৯টি। এই মামলাগুলোর মধ্যে ফতুল্লা মডেল থানা পুলিশের ১৪টি এবং জেলা গোয়েন্দা পুলিশের ১৫টি নিয়ে সর্বমোট মামলা রুজু হয়েছে ৫৫টি। এছাড়াও অপমৃত্যু মামলা রুজু হয়েছে ৫টি।

ফেব্রয়ারি মাসে মোট মামলা রুজু হয়েছে ৫৪টি। এর মধ্যে হত্যা মামলা ৩টি, ধর্ষণ মামলা ২টি, ছিনতাই মামলা ১টি, নারী যৌতুকসহ ৫টি মামলা, চুরি মামলা ২টি, অন্যান্য আদারসেকশন বা মারামারি মামলা ১৭টি, মাদকদ্রব্য মামলা মোট ২৪টি। এছাড়া এ মাসেও অপমৃত্যু মামলা ৫টি। এই মাসে সাজাপ্রাপ্ত জিআর ওয়ারেন্ট তামিল ৫ টি এবং সিআর ওয়ারেন্ট তামিল ৫টি। গ্রেপ্তারী পরোয়ানা সিআর ওয়ারেন্ট তামিল ২৮টি, জিআর ওয়ারেন্ট তামিল ৩৩টি।

এবিষয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া বলেন, অন্যান্য সময়ের তুলোনায় এখন অপরাধ অনেক কম। আমরা আইন প্রয়োগ করে সমাজের শৃঙ্খলতা বজায় রাখি। আমাদের প্রধানমন্ত্রী অপরাধের বিষয়ে জিরো টলারেন্স ঘোষাণা করেছেন। তার নির্দেশে এবং আমাদের এসপি স্যারের নেতৃত্বে ফতুল্লা থানা পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তবে অপরাধ কমাতে হলে পরিবার এবং সমাজের সচেতন হতে হবে। একজন মানুষ জন্ম থেকেই অপরাধি হয় না। অর্থের লোভ বা প্রতিশোধের কারণে কোন ব্যাক্তি অপরাধে জড়ায়। সমাজ থেকে অপরাধ কমাতে আইনের পাশাপাশি পারিবারিক এবং সামাজিক সচেতনতা প্রয়োজন। এই ক্ষেত্রে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

RSS
Follow by Email