শুক্রবার, মে ১৭, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

পোশাক শ্রমিকরা না.গঞ্জকে জম-জমাট করে রেখেছে: সেলিম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ থেকে পাটকে ধ্বংস করে দিল আগুন সন্ত্রাসীরা। তখন ১৯৯৬ সালে আমাকে বঙ্গবন্ধু কন্যা ডেকে নিয়ে বললেন, তোমাদের এলাকা হুঁশিয়ারীর জন্য খ্যাত। তাই যেভাবেই হোক নীট শিল্পপণ্য রপ্তানি করো। তখন আমি অনেক ব্যবসায়ীদের নিয়ে কাজ করেছি। আমরা নীট শিল্পনির্ভর এলাকা বিসিক করতে পেরেছি। আমরা বিকেএমইএ তৈরী করতে পেরেছি। বর্তমানে ৪৩ টি ব্যবসায়ী সংস্থার সাথে যোগসাজশে কাজ করেছি। এতে করে এখন বৈদেশিক মুদ্রা আয়ে আমরা বিশ্বের শীর্ষস্থানে পৌঁছেছি।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় সদর থানা সংলগ্ন প্রধান নির্বাচনী কেন্দ্রে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন নারায়ণগঞ্জ-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম সেলিম ওসমান।

তিনি বলেন, নারায়ণগঞ্জকে পোশাক শিল্পের শ্রমিকরা জম-জমাট করে রেখেছে। শহরে যখন হাটলে দেখা যায়, শ্রমিকরা কেনা কাটায় ব্যস্ত। আমাকে শ্রমিকরা ভালোবাসে। শ্রমিকরা বেতন বৃদ্ধির জন্য যখন দেশজুড়ে অশান্ত হয়েছিল তখন নারায়ণগঞ্জে শ্রমিকরা আমার দিকে তাকিয়ে রয়েছিল। আমি বলেছি অপেক্ষা করো, প্রধানমন্ত্রী ব্যবস্থা করে দিবেন। পরেই তিনি ঘোষণা দিলেন আগামী ডিসেম্বর হতেই শ্রমিকদের বেতন বাড়ানো হলো।

সেলিম ওসমান বলেন, এবার আনোয়ার ভাই, খোকন সাহা, চন্দনশীল যেমন কষ্ট পেয়েছেন আমিও ঠিক তেমন কষ্ট পেয়েছি। কারণ নারায়ণগঞ্জ-৫ আসনে কাউকে নৌকায় মনোনীত করা হয় নাই। আমি এবার আপার কাছে নৌকায় নির্বাচন করার আবদার করেছি। কিন্তু আপা আমার জন্য আসন ছেড়ে দিলেন। অনেকের জিজ্ঞাসা করায় বলা হলো ঘরের ছেলে ঘরেই থাকুক। আপার নির্দেশেই আমি নির্বাচনে দাঁড়িয়েছি। এবার আপনাদের দায়িত্ব হলো ৭ জানুয়ারী ভোট কেন্দ্রে ভোট দেওয়া। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে জয়যুক্ত করতে হবে। আমাকে ভোট নাই বা দিলেন, তবে এবার অন্তত ভোটটা দিন।

এনসিসির ১৫ নং ওয়ার্ডের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমানের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন সেলিম ওসমানের সহধর্মীনি নাসরিন ওসমান, সাবেক নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী, নাসরীন ওসমান, আব্দুর রহিম, কলাগাছিয়া ইউপি চেয়ার‌্ম্যান দেলোয়ার হোসেন প্রধান, জেলা ছাত্র সাবেক সভাপতি সাফায়াত আলম সানি, মহানগর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, জেলা শ্রমিক লীগের সদস্য সচিব কামাল হোসেন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য শিখন সরকার শিপন।

RSS
Follow by Email