সোমবার, মে ১৩, ২০২৪
Led02আড়াইহাজারজেলাজুড়েরাজনীতি

নৌকার প্রচারণা করায় ৮ প্রিজাইডিং কর্মকর্তাসহ ১২ জনকে শোকজ

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে নৌকার প্রচারণা করার অভিযোগে ৮ প্রিজাইডিং কর্মকর্তাসহ ১২ জন শোকজ করা হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ১২ জনকে চিঠি দিয়ে ২৭ ডিসেম্বর কারণ দর্শাতে নির্দেশ দিয়েছেন নির্বাচনী এলাকা ২০৫ (আড়াইহাজার) এর নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারি জজ ধীমান চন্দ্র মন্ডল।

সেই ৮ প্রিজাইডিং অফিসাররা হলেন- দুপ্তারা সেন্ট্রাল করোনেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গিয়াস উদ্দিন সরকার, রোকন উদ্দিন মোল্লা গার্লস ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মইনুল হোসেন মানিক, গোপালদী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুর রহমান কামাল, জাঙ্গালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহেদুল হক, জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক, উজান গোবিন্দী বিনাইরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুজ্জামান খাঁন, সহকারী প্রিজাইডিং অফিসাররা হলেন, মুকুন্দী গাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেন, প্যানেলভুক্ত পোলিং অফিসার উপজেলা কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী লুৎফুন্নাহার।

বাকি ৪ জন আওয়ামীলীগ নেতা হলেন- খাগকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজেদুল হক রুবেল, যুবলীগের সভাপতি মাহবুবুল আলম, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শাহিদা মোশারফ।

এর আগে সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে উপজেলার খাগকান্দা ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডে নৌকার প্রার্থীর পক্ষে এই নির্বাচনী উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রিজাইডিং কর্মকর্তাদের চিঠিতে উল্লেখ করা হয়, “দেশের বিভিন্ন ডিজিটাল মাধ্যম ও গণমাধ্যমের সচিত্র প্রতিবেদনসূত্রে গোচরীভূত হয়েছে যে, বিভিন্ন সময় আড়াইহাজারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম ওরফে বাবুর পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশগ্র্রহণ করেছেন। আপনি বর্তমান প্রিজাইডিং অফিসার হিসেবে প্যানেলভূক্ত রয়েছেন এবং ইতোমধ্যে প্রিজাইডিং অফিসার হিসেবে আপনার প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এরূপ পর্যায়ে আপনার নির্বাচনি প্রচারনায় অংশগ্রহণ নির্বাচন সংশ্লিষ্ট আইনের চরম লঙ্ঘন। আপনার উপযুক্ত কর্মকান্ডের জন্য আপনার বিরুদ্ধে নির্বাচন সংশ্লিষ্ট আইন ভঙ্গের দায়ে বিধি মোতাবেক পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনের বরাবরে কেনো সুপারিশ করা হইবেনা সে মর্মে আগামী ২৭ ডিসেম্বর দুপুর ১২ টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২০৫ নং কক্ষে অবস্থিত কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো”

এদিকে আওয়ামীলীগ নেতাদের চিঠিতে উল্লেখ করা হয়, দেশের বিভিন্ন ডিজিটাল মাধ্যম ও গণমাধ্যমের সচিত্র প্রতিবেদনসূত্রে গোচরীভূত হয়েছে যে, “বিভিন্ন সময় আড়াইহাজারে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম ওরফে বাবুর পক্ষে বিভিন্ন সরকারী কর্মকর্তা ও প্যানেলভূক্ত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং এজেন্টদের নিয়ে নির্বাচনী প্রচারনায় অংশগ্রহণ করেছেন। এরূপ পর্যায়ে উক্ত ব্যাক্তিদের নির্বাচনি প্রচারনায় উপস্থিত করা নির্বাচন সংশ্লিষ্ট আইনের চরম লঙ্ঘন।

আপনার উপযুক্ত কর্মকান্ডের জন্য আপনার বিরুদ্ধে নির্বাচন সংশ্লিষ্ট আইন ভঙ্গের দায়ে বিধি মোতাবেক পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনের বরাবরে কেনো সুপারিশ করা হইবেনা সে মর্মে আগামী ২৭ ডিসেম্বর দুপুর ১ টায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২০৫ নং কক্ষে অবস্থিত কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলো।”

RSS
Follow by Email