মঙ্গলবার, মে ২১, ২০২৪
Led05জেলাজুড়েফতুল্লা

না.গঞ্জ কারাগারে বন্দিরা যেভাবে ঈদ কাটাবেন

লাইভ নারায়ণগঞ্জ: রমজান মাস শেষেই ঈদুল ফিতর। পরিবারের সাথে আনন্দে ঈদ উদযাপন করতে নারায়ণগঞ্জ ছেড়েছেন লাখো ঘরমুখো মানুষ। স্বজনদের নিয়ে নতুন পোশাক পরে, মুখরোচক খাবার খেয়ে ঈদ করবেন। কিন্তু এই আনন্দ থেকে বঞ্চিত নারায়ণগঞ্জ জেলা কারাগারের বন্দিরা। বন্দিদের কেউ রয়েছেন ফাঁসির অপেক্ষায়, কেউ রয়েছেন মামলার রায় ঘোষণার অপেক্ষায়। যার দরুণ বিমর্ষ হয়ে আছেন অনেকেই। তাই বন্দিদের ঈদ আনন্দ দিতে উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মো. মোকাম্মেল হোসেন জানান, ঈদের দিন ভোড়ে বন্দিরা পায়েস-মুড়ি খাওয়ার মধ্য দিয়ে দিন শুরু করবেন। এরপর সকাল ৯ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কারাগারের ভিতরের মাঠে এ ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তাদের জন্য দুপুরের খাবারে থাকছে পুলাও, গরুর মাংস, খাসির মাংস, সালাদ ও কোল্ড ড্রিংক্স (কোমল পানীয়)। রাতের খাবারে থাকছে ভাত, মাছ, সবজি, ডাল। এছাড়াও ঈদের পরের দিন বন্দিদের বাড়ি থেকে রান্না করা খাবার দেওয়া হবে।

তিনি আরও জানান, সোমবার সকালের হিসেব অনুযায়ী কারাগারে ১ হাজার ৪৭২ জন বন্দি আছে। এদের মধ্যে ফাসির দন্ডপ্রাপ্ত, যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামিসহ বিভিন্ন মামলার আসামি রয়েছেন। ঈদের আগে জামিনে ১০০ থেকে ২০০ বন্দি বের হবেন। ঈদের দিন ১ হাজার ৩০০ এর মতো বন্দি থাকবেন।

RSS
Follow by Email