রবিবার, মে ৫, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসোনারগাঁস্বাস্থ্য

না.গঞ্জে স্বাস্থ্যমন্ত্রী ‘প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্য সেবা দিলে শহরে রোগীর চাপ কমবে’

লাইভ নারায়ণগঞ্জ: সারাদেশে প্রান্তিক পর্যায়ে মানুষের দোড়গোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করবে সরকার এতে রাজধানী ও বিভাগীয় শহরে রোগির চাপ কমবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১১ টায় সোনারগাঁয়ে বারদী ইউনিয়ন পরিষদের লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বাস্থ্য খাতের যে কোন ধরনের অনিয়ম পাওয়া গেলেই ব্যবস্থ নেয়া হবে। পাশাপাশি কোন চিকিৎসকদের অবহেলায় রোগীর মৃত্যু হলে বিষয় নজরে দেখা হবে রোগীর স্বজনদের সচেতন হতে হবে তাকে তারা কোন ধরনের বিশৃঙ্খলা না করে।

শীতের সময় বার্ণ রোগীর সংখ্যা বাড়তি থাকে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জেলা ও বিভাগীয় হাসপাতাল গুলোকে সব ধরনের মোকাবেলায় প্রস্তুত থাকবে বলা হয়েছে।

মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জে একটি শিল্প ঘন এলাকা, এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আগুনে পোড়া অনেক রোগী ঢাকায় যায়। তাই নারায়ণগঞ্জের কোনএকটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে আমরা চিন্তা ভাবনা করছি। যে হাসপাতালে বার্ন ইউনিটি খোলা হবে সেই হাসপাতালের চিকিৎসকদের ঢাকায় বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। তারপরই ইউনিটি খোলা হবে। এছাড়া সরকার সারাদেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ বা বিশ্ব থেকে এখনো করোনা শেষ হয়ে যায়নি। তাই যারা বয়স্ক ও নানা রোগে আক্রান্ত তাদের সচেতন থাকতে হবে।

এর আগে স্বাস্থ্য মন্ত্রী স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে ধর্মীয় রিতিতে লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে দেশ বাসীর কল্যানে প্রার্থনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, সোনারগাঁও আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেবনাথ, পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল, নারায়ণগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি প্রবীর কুমার সাহা,সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাবরিনা হক, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণু পদ সাহা, সাধারণ সম্পাদক সুশিল দাস, বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিচালনা কমিটির সভাপতি অশোক কুমার রায়, সাধারণ সম্পাদক সাংবাদিক শংকর কুমার দাসসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতরা।

RSS
Follow by Email