শুক্রবার, মে ৩, ২০২৪
Led03জেলাজুড়েসদর

না.গঞ্জে দুস্থদের সুচিকিৎসা-শিক্ষা দিতে কাজ করবে BHALO: তানভীর আহমেদ টিটু

লাইভ নারায়াণগঞ্জ: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও BHALO’র উপদেষ্টা তানভীর আহম্মেদ টিটু বলেছেন, এখানে দুস্থদের জন্য হেলথ ক্লিনিক হচ্ছে। আপাতত ডাক্তার রোগী দেখবে। যদি চিকিৎসার সাথে সাথে যদি ঔষুধও-পত্রেরও দরকার হয়। সেটাও এখান থেকে ব্যবস্থা করা হবে। ভবিষ্যতের জন্য যে পরিকল্পনাটা আছে তা আপনাদের সহযোগিতা এবং দোয়ার মাধ্যমে বাস্তবায়ন হবে বলে বিশ্বাস করি।

সোমবার (২২ এপ্রিল) বিকেলে নিতাইগঞ্জে আন্তর্জাতিক সেবামূলক প্রতিষ্ঠান BHALO’র নতুন শাখার উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

টিটু বলেন, পরিকল্পনাটি হচ্ছে অনেক রোগী রয়েছেন যারা কিডনির সমস্যায় জর্জরিত কিন্তু তাদের ডায়ালাইসিস করার পয়সা নাই। ডায়ালায়ালাইসিস হচ্ছে কিডনি রোগীদের বেঁচে থাকার একটি প্রধান চিকিৎসা। তাই শাহরিয়ার একটি পরিকল্পনা করেছে এখানে গরিব রোগীদের ডায়ালাইসিস করার একটি ব্যবস্থা করা হবে, যারা নাকি টাকার জন্য ডায়ালাইসিস করাতে পারছে না।।

তিনি বলেন, এখানে থাকবে ‘BHALO একাডেমি’। এটি BHALO’র একটি অঙ্গ সংগঠন হিসাবে আত্মপ্রকাশ করছে। যারা স্কুলটি পরিচালনা করছেন, তারা স্কুলটি পরিচালনা করছেন মন থেকেই। বস্তি এলাকায় গরিব বাচ্চাদের বিনামূল্যে শিক্ষা ব্যবস্থা দেয়ার জন্য। স্কুলটির জন্যে আমার বাবা জায়গা দান করেছেন। পরিচালনায় দায়িত্বরত শিক্ষকরা জায়গা দেয়ার আরোও আগে থেকেই স্কুলটি পরিকল্পনা করছিলেন। এই স্কুলটার সম্পূর্ণ দায়িত্ব ‘BHALO’ নিবে। পরবর্তীতে এখানে যদি কোনো পটেনশিয়াল ছাত্র থেকে থাকে সে দেশে হোক বা দেশের বাহিরে তাকে BHALO’র পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হবে। একজন ভালো স্টুডেন্ট যদি প্রতিষ্ঠিত হতে পারে তাহলে এটাই হবে ‘BHALO’র সার্থকতা।

সংগঠনটির উপদেষ্টা ও বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বাবু চন্দন শীল, আমাদের নতুন সময় পত্রিকার সাবেক সম্পাদক নাঈমুল ইসলাম খান, সংগঠনটির স্বাথ্য বিষয়ক পরিচালক ডা. শামীম আহমেদ, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শাহরিয়ার রহমান।

RSS
Follow by Email