বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতি

নাগিনা জোহার মৃত্যুবার্ষিকী: ঢাকা-না.গঞ্জে সেলিম ওসমানের দোয়া, ৫ মাদ্রাসায় অনুদান

লাইভ নারায়ণগঞ্জ: ভাষাসৈনিক ও রত্নগর্ভা মা নাগিনা জোহার ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়ার আয়োজন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা ও না.গঞ্জে বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) আসরের নামাজের পর ধানমন্ডির তাকওয়া মসজিদ, বন্দরের নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়’সহ নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদে এ দোয়ার আয়োজন করা হয়। পাশাপাশি নগরীর ৫টি মাদ্রাসায় শিক্ষার্থীদের রমজান মাসে ইফতার করার জন্য এক লক্ষ টাকা করে মোট ৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন এমপি সেলিম ওসমান।

নগরীর সেই ৫টি মাদ্রাসা হলো, খানপুর দারুস সালাম এতিমখানা, খানপুর দারুন নাঈম, গলাচিপা গাউছিয়া সুন্নিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা, শীতলক্ষ্যা মাদ্রাসা ও এতিমখানা, নবীগঞ্জ ইসলামিয়া আলীম মাদ্রাসা। এ ছাড়াও বন্দরের নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন মসজিতে মিলাদের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, ১৯৩৫ সালে অবিভক্ত বাংলার বর্ধমান জেলার কাশেমনগরের জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন নাগিনা জোহা। তিনি ছিলেন ভাষাসৈনিক এবং স্বাধীনতা পদকপ্রাপ্ত একজন রত্নগর্ভা মা। তার তিন ছেলে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান, বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান ও ছোট ছেলে একেএম শামীম ওসমান একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য। ২০১৬ সালের ৭ মার্চ মৃত্যুবরণ করেন নাগিনা জোহা।

RSS
Follow by Email