শুক্রবার, মে ৩, ২০২৪
সাহিত্য

নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন

প্রেস বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জে হত্যার শিকার মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে ‘নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২৩’ আয়োজন করা হয়েছে। আগামী ১০ নভেম্বর রচনা ও চিত্রকর্ম পাঠানোর শেষ সময়। এ সময়ের মধ্যে শিশু শ্রেণি থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের রচনা ও চিত্রকর্ম পাঠানোর আহ্বান জানিয়েছেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্যসচিব হালিম আজাদ।

শনিবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রচনা প্রতিযোগিতায় পঞ্চম থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ক বিভাগের বিষয় ‘আমার শৈশব’ (২০০ শব্দের মধ্যে), অষ্টম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য খ বিভাগের বিষয় ‘যে বাংলাদেশের স্বপ্ন দেখি’ (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য গ বিভাগের জন্য ‘ত্বকীকে নিয়ে যেকোনো বিষয়ে রচনা’ (১৫০০ শব্দের মধ্যে)।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত ক বিভাগের বিষয় উন্মুক্ত, চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত খ বিভাগের বিষয় ‘আমার দেশ’, সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত গ বিভাগের বিষয় ‘ত্বকীর একটি ছবি আঁক’।

প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ১০ জনকে সনদ, বই ও ক্রেস্ট দেওয়া হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বই, বিশেষ ক্রেস্ট ও সনদ এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক-২০২৩’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ১০টি রচনা ও চিত্রকর্ম নিয়ে স্মারক প্রকাশিত হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০x১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে। রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠানোর শেষ সময় ১০ নভেম্বর ২০২৩। স্পষ্ট অক্ষরে খামের ওপর নাম, ঠিকানা, শ্রেণি ও ফোন নম্বর লিখে এর সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে পাঠাতে হবে। চিত্রাঙ্কন প্রতিযোগীদের ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

লেখা ও চিত্রকর্ম পাঠানোর ঠিকানা: নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২৩, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস কে রোড, নারায়ণগঞ্জ। যোগাযোগের জন্য মুঠোফোন নম্বর: ০১৮১৩৫৩৫১৫৫, ই–মেইল: rafiur.rabbi@yahoo.com

RSS
Follow by Email