শনিবার, মে ১১, ২০২৪
অর্থনীতিজেলাজুড়েসদর

নগরীর রেস্তোরায় অগ্নিঝুকি: মালিকপক্ষকে এনসিসির সতর্কবার্তা

লাইভ নারয়ণগঞ্জ: নগরীর বিভিন্ন বহুতল ভবনের রেস্তোরায় তদারকি অভিযান পরিচালনা করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিসের যৌথ দল। রোববার (৩ মার্চ) বিকেলে শহরের চাষাঢ়া বালুর মাঠ এলাকার প্যারাডাইজ ভবন, এমডি স্কয়ার, মনির টাওয়ারে এ তদারকি অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন রেস্তোরায় অগ্নিঝুকি পেয়ে রেস্তোরা মালিকদের সতর্ক করে আভিযানিক দল।

নগর পরিকল্পনাবিদ মঈনুলের নেতৃত্বে অভিযানে অংশ নেন সিটি করপোরেশন স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী, ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ সহকারি পরিচালক ফখরুদ্দিন, সহকারি প্রকৌশলী ইঞ্জিনিয়ার মশিউর রহমান, প্রধান বর্জ্য ব্যবশাপনা কর্মকর্তা আলমগীর হীরন, ফুড এন্ড স্যানিটেশন অফিসার শাহাদাৎ হোসেন প্রমুখ।

অভিযানে সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী জানান, এনসিসি ও ফায়ার সার্ভিসের যৌথ দল এ অভিযান পরিচালনা করেছে। চাষাঢ়া বালুর মাঠ এলাকার প্যারাডাইজ ভবন, এমডি স্কয়ার, মনির টাওয়ারসহ বেশ কিছু ভবনে ঘুরে প্রতিটি রেস্টুরেন্ট ও ভবনের ব্যবস্থাপনা পর্যবেক্ষন করা হয়। এসকল ভবনে কাচ্চি ভাই, সুলতানস ডাইন, ডাইনিং লাউঞ্জ, কেএফসি, খানাস, দাওয়াত ই মেজবান, দ্যা রুফটপ, পিজ্জাবার্গ, চিলোক্সের মত নামীদামী রেস্তোরা রয়েছে। এসময় লক্ষ্য করা যায়, কোথাও কোথাও অগ্নিনির্বাপন যন্ত্র নেই, আবার কয়েকটি মেয়াদোত্তীর্ণ। আমরা বলেছি যেন দ্রুত অগ্নিনির্বাপন যন্ত্রের ব্যবস্থা করা হয়। ফায়ার সার্ভিসের লোকজন যারা আছে তাদের সাথে সমন্বয় করে নির্ধারিত সময়ের মধ্যে এ ব্যবস্থা করতে হবে। অনেক রেস্টুরেন্টে রান্না ঘরে গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হচ্ছে। তাদের নিরাপদ দূরত্বে গ্যাস সিলিন্ডার রেখে ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়। কয়েকটি ভবনে নেই জরুরি বহির্গমন ব্যবস্থা (ইমার্জেন্সি এক্সিট) সেটিও দ্রুত কিভাবে করা যায় সে ব্যাপারেও দিক নির্দেশনা দেওয়া হয়। সেই সাথে খাবারের মান ও বিভিন্ন দিক পর্যবেক্ষন পরে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সতর্ক বার্তা দেওয়া হয়।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপ সহকারি পরিচালক ফখরুদ্দিন জানান, আমরা ঢাকার ঘটনার পর উদ্বিগ্ন। আমরা নাসিকের সহায়তায় এখানে অভিযান পরিচালনা করছি। যেসব সমস্যা আছে সেগুলো যেন দ্রুত সমন্বয় করে সমাধান করে নেয়া হয় সেজন্য আমরা সতর্ক করে সময় দিয়েছি।

RSS
Follow by Email