রবিবার, মে ১৯, ২০২৪
রাজনীতি

ডেঙ্গু নির্মুলে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে: বাসদ

লাইভ নারায়ণগঞ্জ: বর্তমান আওয়ামী সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, সাইবার নিরাপত্তা আইন ২০২৩ করার পরিকল্পনা বন্ধ, ডিজিটাল নিরাপত্তা আইন ও অত্যাবশ্যক পরিষেবা বিল বাতিল, নিত্যপণ্যের দাম কমানো, ঢাকা নারায়ণগঞ্জ রুটে রেলের বর্ধিত ভাড়া প্রত্যাহার, ডিএনডির জলাবদ্ধতা নিরসন, ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও পরীক্ষার দাবি জানিয়ে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল করা হয়েছে। শুক্রবার (১১ আগস্ট) বিকাল ৫ টায় বাসদ জেলা শাখার উদ্যোগে ২ নং রেলগেইটে ওই সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাসদের নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানা শাখার আহ্বায়ক এম এ মিল্টন, সদস্য সচিব এস এম কাদির, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সুলতানা আক্তার।

নিখিল দাস বলেন, বর্তমান আওয়ামী সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনে জনগণের জীবনে চরম বিপর্যয় নেমে এসেছে। মানুষ এই ফ্যাসিবাদী সরকারের শাসন থেকে মুক্তি চায়। ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে এবং ২০১৮ সালে গভীর রাতে ভোট ডাকাতি করে সরকার ক্ষমতায় এসে জনগণের বিরুদ্ধে অপশাসন চালিয়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের জীবন বিপর্যস্ত। ডিজিটাল নিরাপত্তা আইন করে বিরোধী মত প্রকাশের কণ্ঠরোধ করেছে। অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ এর নামে শ্রমজীবী মানুষের শেষ অস্ত্র ধর্মঘট করার অধিকারও কেড়ে নিচ্ছে। দেশে বিদেশে তীব্র প্রতিবাদের মুখে ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে সাইবার নিরাপত্তা আইন করতে যাচ্ছে। যা বাস্তবে নতুন বোতলে পুরনো মদ ঢালার সমতুল্য। গুম, খুন, হামলা, মামলা নির্যাতন অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আবারও ক্ষমতায় আসার জন্য বর্তমান সরকার তার অধীনে নির্বাচনের নামে প্রহসন করতে চাচ্ছে। ইতিমধ্যে আরপিও সংশোধন করে ইসির ক্ষমতা খর্ব করা হয়েছে। নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করা হয়েছে। দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় তা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। ফলে বর্তমান আওয়ামী সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানে বাধ্য করতে হবে। নির্বাচনে কালো টাকা, ধর্মের ব্যবহার বন্ধ করে সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, ডেঙ্গু নির্মুলে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। ডেঙ্গু রোগে মৃত্যুর রেকর্ড হয়েছে। প্রতিদিনই মৃত্যু হচ্ছে। মানুষ চিকিৎসা পাচ্ছে না। ডেঙ্গু রোগের চিকিৎসা ও পরীক্ষা বিনা মূল্যে দিতে হবে। প্রবল বৃষ্টিতে ডিএনডিবাসী মারাত্মক জলাবন্ধতার শিকার। সেনাবাহিনী কাজ করছে দীর্ঘদিন। কিন্তু এর সুফল মানুষ দেখছে না। কোনো রকম পূর্ব ঘোষণা ছাড়া নারায়ণগঞ্জ-ঢাকা রুটে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে। নিত্যপণ্যে উচ্চমূল্যের এ সময়ে ভাড়া বৃদ্ধি জনগণের প্রতি সরকারের দায়িত্বহীনতার প্রকাশ ।
নেতৃবৃন্দ বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকারকে পদত্যাগে বাধ্য করতে রাজপথের লড়াইকে জোরদার করার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

RSS
Follow by Email