সোমবার, মে ৬, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

ডামি নির্বাচন বর্জন আহ্বান গণসংহতি আন্দোলনের

লাইভ নারায়ণগঞ্জ: আগামীকাল ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় নির্বাচনে নারায়ণগঞ্জবাসীকে ভোট না দেবার আহ্বান জানান গণসংহতি আন্দোলন। শনিবার (৬ জানুয়ারি) জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন ও নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস এক যৌথ বিবৃত্তিতে এই আহ্বান জানান ।

বিবৃত্তিতে তরিকুল সুজন বলেন, আগামীকাল ৭ জানুয়ারি, দেশের মানুষের সকল ধরনের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে ফ্যাসিবাদকে দীর্ঘায়িত করার ডামি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের মধ্য দিয়ে দেশের সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে। কোন দেশপ্রেমিক জনগণ এই নির্বাচনে ভোট দিতে যেতে পারে না। ভারতের দালালি করার জন্য আমাদের পূর্বপুরুষরা রক্ত দিয়ে দেশ স্বাধীন করে নি। কিন্তু আজ মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামীলীগ ভারতের কোলে উঠে দেশের মানুষের সকল গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে দেশের মানুষকে ভারতের গোলামে পরিণত করতে চায়। দেশের মানুষ ভারতের গোলামী করার জন্য মুক্তিযুদ্ধ করে নি। ভারতের স্বার্থ রক্ষার জন্য আমরা কাউকে নির্বাচিত করতে পারি না। তাই এই নির্বাচন দেশের মানুষের স্বার্থ রক্ষা করবে না। ভোটচোর বর্তমান ক্ষমতাসীন আ.লীগের স্বৈরতন্ত্রকেই দীর্ঘায়িত করবে। মানুষ এই নির্বাচনকে ইতিমধ্যেই প্রত্যাখ্যান করেছে। তাই আসুন দেশের সার্বভৌমত্ব রক্ষায়, গণতন্ত্র রক্ষায়, ভোটাধিকার রক্ষায় আগামীকালকের ভোট বর্জন করি। নারায়ণগঞ্জের ৫ টি আসনে ১৩ টি প্রতীকে ৩৪ জন প্রার্থী যে নির্বাচন করছে, তা বর্জন করুন। ভোটদান থেকে বিরত থাকুন।

অঞ্জন দাস বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে এই ডামি নির্বাচনের বিরুদ্ধে শান্তিপূর্ণ হরতাল, অবরোধসহ আমাদের নানা ধরনের আন্দোলন কর্মসূচি জনগণের মধ্যে ব্যাপক প্রভাব ফেলেছে। এসব কর্মসূচির কারণেই জনগণের মধ্যে ঐক্য সৃষ্টি হয়েছে। মানুষ বিশ্বাস করছে, এই নির্বাচনে তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা হবে না। জনগণের এই একাট্টা মনোভাবই আসলে বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ রাখতে মূল প্রেরণা দিয়েছে। ভোট বর্জনের জন্য আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে আহ্বান জানিয়েছি। যদিও সরকার নানাভাবে শান্তিপূর্ণ কর্মসূচিকে বাধাগ্রস্ত করেছে। কিন্তু এসব করে আদৌতে তাদের শেষ রক্ষা হবে না। আগামীকাল ভোটকেন্দ্রে না গিয়ে জনগণ এর উপযুক্ত জবাব দিবে। আগামীকালকের এই ভূয়া নির্বাচনে ভোট দিতে না যাওয়ার জন্য আমরা সাধারণ মানুষের প্রতি আবারও উদাত্ত আহ্বান জানাই।

RSS
Follow by Email