শনিবার, মে ৪, ২০২৪
Led01রাজনীতি

চলতি মাসেই ঘোষণা হবে জেলা-মহানগর স্বেচ্ছাসেবক লীগ কমিটি

#যাদের বদনাম নেই, তাদেরই প্রাধান্য দেয়া হবে: কেন্দ্রীয় সভাপতি সাচ্চু

#রাজপথে সক্রিয় ভূমিকায় থাকবো: ছগীর আহম্মেদ

#নতুন নেতৃত্ব দিলে আ.লীগের সন্তান হিসেব কাজ করেবা: জুয়েল

লাইভ নারায়ণগঞ্জ: সময়টা তৃতীয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন। হঠাৎ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে, বিলুপ্ত ঘোষণা করা হয় নারায়ণগঞ্জ জেলা-মহানগরসহ সকল স্বেচ্ছাসেবক লীগের কমিটি। হতাশা বিরাজমান থাকলেও দলকে শক্তিশালী করে সম্মেলনের প্রস্তুতী নিয়েছে নেতাকর্মীরা। প্রায় দেড় বছর অপেক্ষার প্রহর সমাপ্তি করে, ১৬ বছর পর নারায়ণগঞ্জ জেলা ও ৫ বছর পর নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে চলতি বছর জুলাইয়ের শেষ দিনে। কিন্তু পরদিন থেকে শোকের মাস থাকায় নতুন কমিটি ঘোষণা দেয়নি। নেতাকর্মীরা জানান, ‘শোকে মাস হওয়ায় কমিটি ঘোষণা হয়নি, তবে চলতি মাসেই ঘোষণা হবে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি’

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলছেন, নির্বাচনকে কেন্দ্র করে সাবেক ছাত্রলীগ নেতা ও দলের ত্যাগী নেতাদের নেতৃত্বের মাধ্যমে নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগ সাজানো হবে। যারা সাংগঠনিক ভাবে দলকে শক্তিশালী করে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।

গত বছরের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং এর অন্তর্গত থানা ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশক্রমে, জেলা ও মহানগর শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং এর অন্তর্গত সদর থানা, ফতুল্লা থানা, সিদ্ধিরগঞ্জ থানা, বন্দর থানা, রূপগঞ্জ থানা, সোনারগাঁ থানা কমিটি ও মহানগরের অন্তর্গত ২৭টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

প্রায় দেড় বছরে কমিটি না থাকায় খানিকটা ঝিমিয়ে পড়েছিলো জেলা স্বেচ্ছাসেবক লীগ। তবে নেতাকর্মীদের দাবি ‘সাংগঠনিক ভাবে সামনের সারিতে থেকেই সক্রিয় ভাবে রাজপথে থেকেছেন তাঁরা। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে, চলতি মাসে কমিটির ঘোষণা হলে, নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে দলকে আরও শক্তিশালী করে তোলার অঙ্গিকার রয়েছে তাদের।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু মুঠোফোনে লাইভ নারায়ণগঞ্জকে জানান, শোকের মাস হওয়ায় কমিটি ঘোষণা করা হয়নি। তবে, আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে শক্তিশালী করতে অচিরেই আমরা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করবো। দলের মধ্যে ত্যাগী এবং পরীক্ষিত নেতা নিয়ে আমরা কমিটি ঘোষণা করবো। এবং সাবেক ছাত্রলীগের নেতা যাদের নামে কোন বদনাম নেই, তাদেরই মূলত প্রাধান্য দেয়া হবে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী ছগীর আহম্মেদ লাইভ নারায়ণগঞ্জকে জানান, সম্মেলন হওয়ার পরও কমিটি না আসার কারণ হলো, শোকের মাস ছিলো পরদিন থেকে। আওয়ামী লীগ শোকের মাসে কোন কমিটি ঘোষণা করে না। কেন্দ্রীয় নেতাদের সাথে কথা বলে জানতে পেরেছি সেপ্টেম্বরেই আসবে জেলা এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি।

তিনি আরও বলেন, আমরা কমিটি পাই বা না পাই। আমরা আমাদের আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবো। আমরা সব সময় রাজপথে সক্রিয় ভূমিকায় থাকবো। সব কিছুতেই একটা নেতৃত্বের প্রয়োজন আছে। আমরা আমাদের দিক থেকে সব কিছুই ঠিকঠাক করেছি। বিভিন্ন কর্মসূচি যৌথ ভাবে পালন করেছি। আমরা আশাবাদী আতি শীঘ্রই আমরা কমিটি পেয়ে যাবো।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মো. জুয়েল হোসেন বলেন, প্রতিটা সংগঠনের নেতৃত্বে একটা দায়বদ্ধতা থাকে। আমরা চেষ্টা করি সেভাবেই সংগঠনকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য। আশা করি চলতি মাসেই আমাদের কমিটি গুলো চলে আসবে। সংগঠনে যারা কাজ করে তাদের সব থেকে বড় প্রমাণ দেয় সাংবাদিকরা। তাই আমি মনে করি আমি সেই কাজ গুলো সম্পন্ন করতে পেরেছি। তবুও কেন্দ্র থেকে অন্য কাউকে নতুন নেতৃত্ব দিলে আমি আওয়ামী লীগের সন্তান হিসেব তার সাথে মিলে কাজ করতে চাই।

RSS
Follow by Email