মঙ্গলবার, মে ১৪, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

গাছ কাটার প্রতিবাদে ইনস্টলেশন ও পারফর্ম আর্ট অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: ৩নং ঘাটের গাছ কাটার প্রতিবাদে অনুষ্ঠিত হয়েছে ইনস্টলেশন ও পারফর্ম আর্ট। সোমবার (৪ মার্চ) বিকাল ৪ টায় এ কর্মসূচি পালন করে ‘শীতলক্ষ্যা পাড়ের গাছ রক্ষায় নারায়ণগঞ্জবাসী’।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয়কারী কবি আরিফ বুলবুল, সদস্য সচিব শুভ দেব, জেলা গণসংহতি আন্দোলন সমন্বয়কারী তরিকুল সুজন, আলোকচিত্র শিল্পী জয় কে রায় চৌধুরী, সংস্কৃতি কর্মী রঞ্জিত কর্মকার সহ প্রমুখ ব্যাক্তিবর্গ। উক্ত কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সাংবাদিক আফজাল হোসেন পন্টি, সাংবাদিক হাসান উল রাকিব, খেলাঘরের সংগঠক ফারুক মহসিন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ফারহানা মুনা, প্রতিবেশ আন্দোলন জেলার সংগঠক রায়হান জামান, চারুকলার শিক্ষার্থী সজিব ঘোষ। কবিতা আবৃতি করেন কবি আহমেদ বাবলু, শুক্কুর মাহমুদ জুয়েল, জহিরুল ইসলাম মিন্টু।

আন্দোলনের সমন্বয়কারী কবি আরিফ বুলবুল বলেন, গত একুশে ফেব্রুয়ারীর পর থেকে আমরা ৩নং ঘাটের গাছ রক্ষার জন্য ধারাবাহিকভাবে কর্মসূচি পালন করে যাচ্ছি। আমরা ইতিমধ্যে প্রতিবাদী কর্মসূচির পাশাপাশি সংশ্লিষ্ট পাঁচটি দপ্তরে স্মারকলিপি দিয়েছি। সামনের দিনেও আমাদের কর্মসূচি চলমান থাকবে। আমাদের বক্তব্য খুব স্পষ্ট। অবিলম্বে গাছ কাটার এই উদ্যোগ থেকে কর্তৃপক্ষকে সরে আসতে হবে। প্রকল্পের পরিকল্পনা সংশোধন করতে হবে। যে গাছগুলো ইতিমধ্যে কেটে ফেলা হয়েছে তার ক্ষতিপূরণ বাবদ নতুন চারাগাছ রোপণ করতে হবে। নয়তো আমরা আগামীতে বৃহত্তর কর্মসূচির দিকে যাবো।

RSS
Follow by Email