বৃহস্পতিবার, মে ২, ২০২৪
আদালতকৃষি ও খামারজেলাজুড়েফতুল্লাসোনারগাঁ

কোস্ট গার্ড ও মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযান, চিংড়ি ও জাটকা জব্দ

লাইভ নারায়ণগঞ্জ: কোস্ট গার্ডের পাগলা স্টেশন ও কেরাণীগঞ্জের মৎস্য অধিদপ্তরের, ফতুল্লা ও সোনারগাঁয়ে পৃথক যৌথ অভিযানে ১২শ’ কেজি জেলি পুশকরা চিংড়ি ও ১৬শ’ কেজি জাটকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভোরে ধলেশ্বরী ব্রীজ টোল প্লাজা সংলগ্ন ও কাঁচপুর ব্রীজ এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

এসময় চিংড়ি ও জাটকার প্রকৃত মালিককে না পাওয়ায় ট্রাক ও বাসের ড্রাইভারকে ট্রাক, বাস ও অন্যান্য বৈধ মাছসহ মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। পরে জব্দ জেলি পুশকরা চিংড়ি আগুনে পুড়িয়ে মাটি চাপা দিয়ে ধ্বংস করা হয় এবং জাটকা স্থানীয় মাদ্রাসা, এতিমখানা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এর সত্যতা নিশ্চিত করে বলেন, সাতক্ষীরা থেকে চট্রগ্রামগামী একটি ট্রাক এবং একটি বাস তল্লাশি করে ওই বিষাক্ত জেলি পুশকরা চিংড়ি জব্দ করা হয়। পরে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দ জেলি পুশকরা চিংড়ি আগুনে পুড়িয়ে মাটি চাপা দিয়ে ধ্বংস করা হয়।

অপরদিকে সোনারগাঁয়ের কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে বরিশাল থেকে ঢাকাগামী একটি ট্রাক তল্লাশি করে আনুমানিক ওই অবৈধ জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। পরে নারায়ণগঞ্জ সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদের উপস্থিতিতে জব্দ জাটকা স্থানীয় মাদ্রাসা, এতিমখানা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

RSS
Follow by Email